দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রয়াত নারী নেত্রী রাখী দাশ পুরকায়স্থ স্মরণে রচিত হয়েছে ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ : রাখী দাশ পুরকায়স্থ স্মারকগ্রন্থ’। গতকাল বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এর প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক। বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, সাংবাদিক সোহরাব হাসান, কবি সাজ্জাদ শরীফ, মনিরা ত্রিপুরা, বহ্নিশিখা দাশ পুরকায়স্থ এবং স্মারকগ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য মফিদুল হক।
প্রয়াত নারী নেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক। তার সংগ্রামী জীবন ছিল নারীর ব্যক্তিসত্তা, নারী-পুরুষের সমতা এবং মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নিবেদিত। বাংলাদেশের নারী আন্দোলনে তিনি ছিলেন এক অগ্রণী সৈনিক।
বক্তারা বলেন, প্রয়াত রাখী দাশ পুরকায়স্থের সংগ্রামী জীবনের আদর্শকে অনুসরণ করে নারীর অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নেয়ার মাধ্যমেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়