প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

দগ্ধ অবস্থায় সন্তান জন্ম দেয়া সেই কুলসুমের মৃত্যু

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জের ফতুল্লার বাসায় বিস্ফোরণে দগ্ধ হয়ে হাসপাতালে সন্তান জন্ম দেয়া উম্মে কুলসুম (২৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের এনআইসিইউতে ভর্তি রয়েছে তার ১০ দিন বয়সি নবজাতক ছেলে। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে মারা যান কুলসুম। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন।
তিনি জানান, ৮ মাসের অন্তঃসত্ত্বা ওই নারীর শ্বাসনালীসহ শরীরের ২৮ শতাংশ দগ্ধ হয়েছিল। ঘটনার পরদিন বেলা সাড়ে ১১টার দিকে বার্ন ইনস্টিটিউটে অস্ত্রোপচারের মাধ্যমে ছেলে সন্তান হয় তার। তবে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে তিনি মারা গেছেন। এর আগে গত ১২ মার্চ সন্ধ্যায় ফতুল্লা মাজদাইল এলাকার একটি বাড়ির ৬ তলার বাসায় এই ঘটনা ঘটে।
কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, তিনি ফতুল্লায় ব্যবসা করেন। ঘটনার সময় তিনি ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। আগুনের সংবাদ পেয়ে বাসায় গিয়ে তিনি দেখেন ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ করছেন। আর বাসার ভেতর থেকে কুলসুম ও তাদের বড় ছেলে খালিদকে (৩) ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। তবে কী থেকে এমন বিস্ফোরণ তা জানাতে পারেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়