প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

ছিনতাইয়ে জড়াচ্ছে কিশোর গ্যাং, ৪৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ৪৩ জন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম গতকাল বৃহস্পতিবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা কিশোর গ্যাংয়ের সদস্য। রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ধারাল দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এএসপি শিহাব করিম বলেন, সম্প্রতি বিভিন্ন এলাকায় ছিনতাই ও চাঁদাবাজির প্রবণতা বেড়েছে। এই সংক্রান্ত বিষয়ে থানায় একাধিক জিডি ও মামলা হচ্ছে। সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছেন। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বুধবার রাতে জানা যায় মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। খবর মেলার পরেই রাজধানীর ওই এলাকাগুলোতে র‌্যাব-২ এর একাধিক আভিযানিক দল অভিযান পরিচালনা করে ৪৩ জনকে গ্রেপ্তার করে।
আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা সংঘবদ্ধ কিশোর গ্যাং চক্রের সদস্য। রাজধানীর বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও একাকি পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। ছিনতাই ও ডাকাতি ছাড়াও তারা মাদক সেবন, মাদকের খুচরা ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি ও স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশিশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। এছাড়া তারা নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে স্বীকার করে। র‌্যাব-২ এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেন জানান এএসপি শাহীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়