ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সমন্বয় সভা

পাবনা প্রতিনিধি : পাবনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। অবৈধভাবে খাদ্য মজুদদার, শব্দ দুষণকারী, ভেজাল বিরোধী অভিযানসহ নিরবিচ্ছন্ন বিদুৎ সরবরাহ, অনাবাদী জমি আবাদ যোগ্য করার ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, ২৫০ শয্যা হাসপাতালের এডি মীর ওমর ফারুক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল, সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আতিকুল ইসলাম, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ কুমার প্রমুখ।

ছাগল বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে অসহায় ও দুস্থ উপকারভোগীদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার সদর উপজেলার নারগুন ইউনিয়নের গোবিন্দনগর ইক্ষু খামার চত্বরে এসব ছাগল বিতরণ করা হয়। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ঠাকুরগাঁও এপির আয়োজনে অনুষ্ঠানে সংস্থার এপি ম্যানেজার নরেশ মারান্ডির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. হেমন্ত কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দোলন কুমার মজুমদার প্রমুখ। এ সময় সংস্থার সুবিধাভোগী অসহায় ও দুস্থদের মাঝে জনপ্রতি ২টি করে ছাগল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে ১৫০ জনকে ছাগল বিতরণ করা হবে।

ঘোড়দৌড়

কালিয়া (নড়াইল) প্রতিনিধি : গ্রামবাংলার প্রাচীন ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছরের মতো এবারো কালিয়ায় ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকালে উপজেলার কলাবাড়িয়া গ্রামে অনুষ্ঠিত হয়েছে এই প্রতিযোগিতা। গ্রামবাসির আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় স্থানীয়সহ আশপাশের এলাকার ২০টি ঘোড়া অংশ নেয়। শত শত দর্শকের উপস্থিতিতে শনিবার বিকাল ৪টায় শুরু হওয়া ঘোড়দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে যশোরের অভয়নগরের মো. নেছার ফকির। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে একই গ্রামের মো. জালাল ফকির ও মো. জাবেদ মিয়ার ঘোড়া। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

আলোচনা সভা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য তাজ উদ্দিন আহম্মেদ। গত শনিবার রাতে পৌর শহরের ব্যাংকপাড়া দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা শ্রমিক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি আবদুস সালাম আজাদী, যুবলীগ সাধারণ সম্পাদক, শ্রমিকলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলফু তালুকদার, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক নেতা আবু ইউসুব রায়হান প্রমুখ। দোয়া পরিচালনা করেন মিরুখালী ইউনিয়ন শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক হাওলাদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়