নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা স্টাডি ইন ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে আয়োজিত ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট-২০২৩ উদ্বোধন করেছেন। গতকাল শনিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত এ আয়োজনে ভারতের বিভিন্ন স্থান থেকে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়।
অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বলেন, উচ্চশিক্ষা বাংলাদেশের সঙ্গে আমাদের সুগভীরে নিহিত অংশীদারত্বের কেন্দ্রবিন্দু হিসেবে আবির্ভূত হয়েছে। সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, বিপুলসংখ্যক শিক্ষার্থী একে অপরের দেশে উচ্চশিক্ষা নিচ্ছে। বাংলাদেশের আরো শিক্ষার্থীকে ভারতের বিশ্বব্যাপী স্বনামধন্য উচ্চশিক্ষা ব্যবস্থার সুবিধা নিতে এবং দুই দেশের তারুণ্যের মধ্যে বন্ধুত্ব ও বোঝাপড়ার নতুন সেতুবন্ধন গড়ে তুলতে আমন্ত্রণ জানান ভারতীয় হাইকমিশনার।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভারত ও বাংলাদেশের মধ্যে বৃহত্তর বোঝাপড়ার প্রসারে শিক্ষার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি ঢাকায় এ ধরনের আয়োজনের জন্য স্টাডি ইন ইন্ডিয়াকে ধন্যবাদ জানান।স্টাডি ইন ইন্ডিয়া কর্মসূচি হলো একটি বহুল আলোচিত প্রকল্প- যা ভারত সরকারের শিক্ষা মন্ত্রণালয় ২০১৮ সালে চালু করেছে। প্রতিষ্ঠার পর থেকে স্টাডি ইন ইন্ডিয়া কর্মসূচিটি বাংলাদেশসহ ১৫০টিরও বেশি দেশ থেকে শিক্ষার্থীদের আকর্ষণ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়