নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম, চেয়ারম্যান, এনসিটিবি : শিক্ষাক্রম নিয়ে মতামত জানার চেষ্টা চলছে

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম বলেছেন, নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ের সংশোধনের কাজ চলছে। এই কাজ শেষ হওয়ার পরই প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে।
গতকাল শনিবার ভোরের কাগজের সঙ্গে আলাপকালে তিনি জানান, এনসিটিবির কিছু কর্মকর্তা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরছেন। তারা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে নতুন শিক্ষাক্রম নিয়ে মতামত জানতে চাচ্ছেন। তাদের মতামত আসার পর চলতি মার্চের শেষের দিকে এনসিটিবিতে একটি কর্মশালা হবে। ওই কর্মশালায় মাঠ পর্যায়ের চিত্র উপস্থাপন করা হবে। পাশাপাশি পাঠ্যবই সংশোধন সংক্রান্ত মন্ত্রণালয় গঠিত কমিটিও সুপারিশ দেবে।
সব সুপারিশ একসঙ্গে আমলে নিয়ে পাঠ্যবই নিয়ে পরবর্তী নির্দেশনা দেয়া হবে জানিয়ে তিনি বলেন, এবারের শিক্ষাক্রম নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মতামত পাঠাচ্ছেন। এগুলোও এনসিটিবি আমলে নিয়েছে। সবমিলিয়ে এপ্রিলের আগে পাঠ্যবই সংশোধনীর কাজ শেষ হবে না বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়