শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

ইসি সচিব : স্থানীয় নির্বাচন সুষ্ঠু হয়েছে

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া তিন পৌরসভা, শতাধিক ইউপি ও একটি উপজেলায় ভোটগ্রহণ সুষ্ঠুভাবে শেষ হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। গতকাল বৃহস্পতিবার ভোট শেষে নির্বাচন ভবনে তিনি এ কথা জানান। ইসি সচিব বলেন, সবগুলো নির্বাচন ইভিএমে সুষ্ঠু সুন্দরভাবে শেষ হয়েছে। দু-একটি স্থানে বিক্ষিপ্তভাবে কিছু ঘটনা ছাড়া কোথাও কোনো বড় ধরনের গণ্ডগোল অথবা বিশৃঙ্খলা হয়েছে এমন খবর আমরা পাইনি।
এদিন চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় নির্বাচনসহ ছয় পৌরসভার উপনির্বাচন, নতুন উপজেলা কুমিল্লার লালমাইয়ে সাধারণ নির্বাচন এবং শতাধিক ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।
সবখানে ইভিএমে ভোট হয়েছে জানিয়ে ইসি সচিব জানান, ইসির নিয়ন্ত্রণ কক্ষ, জেলা ও মাঠপর্যায়ে পাওয়া তথ্য অনুযায়ী, দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সব নির্বাচন সুষ্ঠু হয়েছে।
তিনি জানান, চাঁদপুরের মোহনপুর ইউনিয়ন পরিষদে ভোটকেন্দ্র থেকে ৫০০ মিটার দূরে ককটেল বিস্ফোরিত হয়েছিল। তাতে নির্বাচনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় একজন ভোটকেন্দ্র থেকে ইভিএম নিয়ে যাচ্ছিল। পরে তাকে আটক করা হয়, তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে এতে ভোটগ্রহণে কোনো সমস্যা হয়নি।
এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, আমরা যে তথ্য পেয়েছি, তাতে দুপুর পর্যন্ত কুমিল্লার লালমাই উপজেলা পরিষদ নির্বাচনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তুলনায় ভোটার উপস্থিতি কম ছিল। উপজেলা পরিষদ হিসেবে এখানে প্রথমবারের মতো নির্বাচন হয়েছে। এজন্য লালমাই উপজেলায় সকালের দিকে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকালের দিকে বেশি ছিল। ভোট সার্বিকভাবে সুষ্ঠু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়