অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

নগরজুড়ে নেতাকর্মীদের ঢল : শেখ হাসিনার কথা হুনবার আইছি’

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রুহুল আমিন খান, ময়মনসিংহ থেকে : কেউ বাসে চড়ে। কেউ ট্রেনে। কেউ খোলা ট্রাক কিংবা পিকআপে। আবার অনেকেই পায়ে হেঁটে ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে যোগ দিয়েছেন জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা-মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ফলে গতকাল শনিবার দিনভর নগরজুড়েই ছিল নেতাকর্মীদের উপচে পড়া ঢেউ। সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত এভাবেই নেতাকর্মীরা দলে দলে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠের মহাসমাবেশ স্থলে জড়ো হতে দেখা যায়। সরজমিন দেখা গেছে, সকাল থেকেই একের পর এক ট্রেন আসছে ময়মনসিংহ রেলওয়ে জংশনে। ট্রেনের কামড়া ভর্তি মানুষ।

ছাদেও যেন তিল ধারণের ঠাঁই নেই। শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর স্লোগানে গ্রামের মেঠোপথ মাড়িয়ে ট্রেনগুলো এসে দাঁড়ায় স্টেশনের প্ল্যাটফর্মে। ঠাঁসাঠাঁসি করে আসা মানুষগুলোর হৃদয়ে সীমাহীন আনন্দ। প্রায় সাড়ে চার বছর পর ময়মনসিংহের নিজ শহরে প্রধানমন্ত্রীকে দেখতে ও আগামী দিনে শেখ হাসিনার বার্তা শুনতে ছুটে এসেছিল লাখো জনতা।
৮টি বিশেষ ট্রেনে গতকাল বিভিন্ন এলাকা থেকে এভাবেই প্রধানমন্ত্রীর জনসভায় মানুষ আসেন ময়মনসিংহ বিভাগের বিভিন্ন এলাকার মানুষ। এরপর স্টেশন থেকে মিছিল নিয়ে তারা যান সমাবেশস্থলে। ফলে জনসভার নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে। এ সময় ছোট ছোট মিছিল নিয়ে আসতে থাকে ময়মনসিংহ বিভাগের চার জেলার নেতাকর্মীরা।
জামালপুর হতে সমাবেশে যোগ দেয়া রাসেল জানান, শেখ হাসিনার বক্তব্য শুনতে ট্রেনের ছাদে চড়ে এসেছি ময়মনসিংহের জনসভায়। আগামী নির্বাচনকে সামনে রেখে তিনি কি নির্দেশনা দেবেন তা জানা দরকার। নেত্রীর বার্তা শুনে আগামী দিনে নৌকাকে বিজয়ী করতে আমরা সেভাবে মাঠে কাজ করবো।
এ সময় টাউন হল এলাকায় কথা হয় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নাওভাঙ্গা থেকে আসা মোহাম্মদ আলীর সাথে। তিনি বলেন, ট্রাকে করে শম্ভুগঞ্জ ব্রীজ মোড় পর্যন্ত এসেছিলাম। এরপর পায়ে হাইট্টা সমাবেশ পর্যন্ত আইছি। বাপ-চাচাও আওয়ামী লীগ করছে। অহন আমরাও এইটাই করি। হের লাই¹া শেখ হাসিনার কথা হুনবার আইছি।
বাসযোগে নান্দাইল উপজেলা থেকে সমাবেশে আসা হযরত আলী (৪৫) জানান, আমার মত কয়েক হাজার নেতাকর্মী এই জনসভায় এসেছে প্রধানমন্ত্রীর ভাষন শুনতে। সব সময় টিভিতে তাঁর কথা শুনি। এইবার তিনি আমাদের ময়মনসিংহ আইছে। সমাবেশে না আসলে বাড়িতে মন ভালো লাগবে না। তাই এলাকার নেতাকর্মীদের সঙ্গে আমিও আইছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়