সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন : এক বছরের মধ্যে বুলুর মামলা নিষ্পত্তির নির্দেশ

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা বাতিলে ব্যবসায়ী এম এন এইচ বুলুর করা রিভিশন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এক বছরের মধ্যে মামলাটির বিচার শেষ করতে নির্দেশ দিয়েছেন আদালত। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও মো. বোরহান খান। অন্যদিকে দুদকের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল পরে গণমাধ্যমকে জানান, দুদকের নোটিশের পরিপ্রেক্ষিতে এম এন এইচ বুলু ২০১৬ সালের ২০ এপ্রিল দুদকের একটি সম্পদ বিবরণী জমা দেন। তাতে ২৫৭ কোটি ৮০ লাখ ৬১ হাজার ৮৪৬ টাকার স্থাবর সম্পদ এবং ৬০ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৫ টাকার অস্থাবর সম্পদ দেখিয়েছেন। এছাড়া তিনি ৩৬৯ কোটি ৭০ লাখ ১৫ হাজার ১৫৭ টাকার দায়-দেনার তথ্যও দিয়েছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে দেখা গেছে- তিনি ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকা মূল্যমানের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে তা ভোগদখলে রেখেছেন।
ভিত্তিহীন ও মিথ্যা তথ্যসংবলিত সম্পদ বিবরণী দাখিল এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ৭ অক্টোবর তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় রমনা মডেল থানায় মামলা দায়ের করেন সংস্থাটির উপপরিচালক ওয়াকিল আহমেদ। পরে তদন্তকারী কর্মকর্তা ২০২২ সালের ৮ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি বর্তমানে বিশেষ জজ আদালত-৮ এ বিচারাধীন। গত ৩১ জানুয়ারি বিচারিক আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এই অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন এম এন এইচ বুলু। যা গতকাল খারিজ হয়ে যায়। ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে এই মামলা চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়