জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

পল্লী বিদ্যুৎ অফিসে অনিয়ম দুর্নীতির অভিযোগ : মাদারগঞ্জ

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : মাদারগঞ্জ উপজেলার পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের কিছু কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে ঘুষগ্রহণ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে।
উপজেলার কড়ইচুড়া ইউনিয়নের পশ্চিম নলছিয়া গ্রামের মতিন মিয়া ও তেঘরিয়া গ্রামের বাসিন্দা রাসেল মিয়া জানান, তারা ২০২২ সালের জানুয়ারি মাসে পল্লী বিদ্যুতের খুঁটির জন্য আবেদন করেন। কিন্তু আজ পর্যন্ত বিদ্যুৎতের খুঁটি তারা পাননি। কী কারণে খুঁটি পাননি সে বিষয়ে মাদারগঞ্জ জোনাল অফিসের ডিজিএম জসিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ২০২২ সালের জানুয়ারি মাস থেকেই সরকারিভাবে খুঁটির প্রকল্প বন্ধ রয়েছে। আবার সরকার যখন চালু করবে তখন খুঁটির আবেদন গ্রহণ করা হবে। কিন্তু দেখা যায়, মোটা অঙ্কের টাকা দিলেই খুঁটি এবং বিদ্যুতের সংযোগ পাওয়া যায়। ঘুষের মাধ্যমে খুঁটি পেয়েছেন কোয়ালিকান্দি গ্রামের বাসিন্দা ছাবিনা বেগম ও ছকিনা বেগম। এই দুজন গত বছরের ২ জুন খুঁটির জন্য আবেদন করেন। এক মাসের মধ্যেই খুঁটিসহ দুটি মিটারের সংযোগ পেয়েছেন।
জানা গেছে, এই খুঁটি ও দুটি মিটারের সংযোগ নিতে মোটা অঙ্কের টাকা বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের ঘুষ দিতে হয়েছে।
মিটার মালিক ছাবিনার কাছে জানতে চাইলে তিনি বলেন, টাকা দিলে সবকিছুই পাওয়া যায়।
জানা গেছে, চরপাকেরদহ ইউনিয়নের পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মো. আশরাফ উদ্দীন এবং মাদারগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারী ইঞ্জিনিয়ার মো. সোহেল আকন্দ ও ভারপ্রাপ্ত এজিএম মাছুদ মিয়ার স্বাক্ষর নিয়ে এই অবৈধ সংযোগটি দিয়েছে। কিন্তু জিএমের কোন প্রকার স্বাক্ষর নেই। এতেই বোঝা যায় সংযোগটি অবৈধভাবে দেয়া হয়েছে। এ বিষয়ে ইনচার্জ আশরাফ উদ্দিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়