উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

সার্কাসে প্রাণী হত্যা ও অশ্লীল নৃত্যের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারীতে সার্কাসে প্রাণী হত্যাসহ অশ্লীল নৃত্য পরিবেশনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল রবিবার বেলা ১১টার দিকে রৌমারী শাপলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে মিলিত হন। মানববন্ধনে বিভিন্ন পেশার ২ শতাধিক মানুষ অংশ নেন। পরে বিক্ষুব্ধ জনতা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি দেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রভাষক আবুল হাশেম, স্থানীয় শামীম হোসেন, অটোবাইক কার্যকারী পরিচালনা কমিটির সভাপতি ওমর ফারুক ইসা প্রমুখ । বক্তারা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে রৌমারী বণিক সমিতির উদ্যোগে উপজেলার ফায়ার সার্ভিস নামক স্থানে হস্ত ও কুটির শিল্পের নামে বাণিজ্যমেলা, নানা প্রকার খেলা, সার্কাস, জীবন্ত সাপকে হত্যা, অশালীন নৃত্য ও মাইকে বিকট শব্দ দূষণে অতিষ্ট এলাকাবাসী। এছাড়া রয়েছে মাদক ক্রয় বিক্রয়ের হাট। প্রতিনিয়তই ঘটছে মারপিটসহ নানা দুর্ঘটনা। এমনকি মেলার শুরুতেই শাপলা র‌্যাফেল ড্র নামে ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে মালিক লাপাত্তা। এনিয়ে এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এর প্রতিকার চেয়ে বিভিন্ন মহলে ধরনা দিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।
এ ব্যাপারে রৌমারী বণিক সমতির সভাপতি প্রদীপ কুমার সাহা বলেন, বাণিজ্যমেলায় কোনো প্রকার অশালীন ঘটনা নেই। এখানে সবাই পরিবার পরিজন নিয়ে বিনোদন উপভোগ করছেন। তবে একশ্রেণির মানুষ সুবিধা না পেয়ে নানান হট্টগোল করছেন। উপজেলা নির্বাহী অফিসার এবিএম সারোয়ার রাব্বি বলেন, একটা স্মারকলিপি পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়