উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

কুমিল্লা উ. জেলা আ.লীগ সভাপতির গাড়ি ভাঙচুর

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : দাউদকান্দিতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনের গাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গত শনিবার বিকালে উপজেলার দৌলতপুর ইউনিয়নের সম্ভুরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল রবিবার দাউদকান্দি মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি সোহেল রানা বাদী হয়ে ৮-১০ জনের নামে মামলা দায়ের করেন।
দলীয় ও স্থানীয় একাধিক সূত্র জানায়, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেলের বাড়ী সম্ভুরদিয়ায় শনিবার দুপুরে একটি সামাজিক অনুষ্ঠানে অংশ সেস রুহুল আমীন। তার সঙ্গে জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদারসহ জেলা উপজেলার নেতারা ছিলেন। সেখান থেকে ফেরার পথে সম্ভুরদিয়া মোড়ে দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মইন চৌধুরীর লোকজন গাড়ি বহরে হামলা চালায়। গত ২৯ ডিসেম্বর দৌলতপুর ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন মইন চৌধুরী। ওই নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজী বিদ্রোহী প্রার্থী ও তার লোকজনকে নিয়ে অশ্লীল ভাষায় বক্তব্য দিয়েছিলেন। এমন অভিযোগে গত শনিবার মইন চেয়ারম্যানের ভাতিজাসহ তার লোকজন ম. রুহুল আমীনের গাড়িতে হামলা ও ভাঙচুর এবং বশিরুল আলম মিয়াজীকে না পেয়ে গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি ইটপাটকেল ছুড়তে থাকে দুর্বৃত্তরা। এতে গাড়ির পিছনের পুরো কাঁচ ক্ষতিগ্রস্ত হয়।
রুহুল আমীন বলেন, আমার গাড়ীতে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। কিছু বুঝে উঠার আগেই আমার গাড়িতে হামলা করে। যতটুকু জেনেছি বশির মিয়াজীকে খোজ করা হামলাকারীরা স্বতন্ত্র থেকে পাশ করা চেয়ারম্যান মইন চৌধুরীর লোকজন।
চেয়ারম্যান মইন চৌধুরী বলেন, নির্বাচনের সময় আমার লোকজন নানাভাবেই হয়রানির শিকার হয়েছে।
নির্বাচনের পর যাতে কোনো রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমি সবসময়ই এলাকায় অবস্থান করেছি। আমি এলাকায় ছিলাম না। এই সুযোগে অতি উৎসাহীরা এ ঘটনা ঘটিয়েছে। দাউদকান্দি থানার ওসি মোহাম্মদ আলমগীর ভূঞা বলেন, এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়