উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

আখাউড়ায় বখাটেদের ভয়ে স্কুলে যাচ্ছে না এক ছাত্রী

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : আখাউড়ায় বখাটেদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভয়ে স্কুলে যেতে পারছে না ওই ছাত্রী। উপজেলার আমোদাবাদ গ্রামের এ ঘটনায় ছাত্রীর মা ওই গ্রামের মোহাম্মদ আবুল কালামের ছেলে শাকিল মিয়া ও শরীফ মিয়ার ছেলে মোহাম্মদ তানভীর মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।
জানা যায়, বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে নবম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীকে প্রায় সময়ই উত্ত্যক্ত করে শাকিল ও তানভীর। তারা রাতে ছাত্রীর বাড়িতে গিয়ে ঘরের দরজায় টোকা দিয়ে অশ্লীল গালিগালাজ করে। ছাত্রীর একমাত্র অভিভাবক তার মা পরিবার ও সমাজের কাছে বিচার চাইলে বখাটেরা আরো ক্ষিপ্ত হয়। গত ২৫ জানুয়ারি ওই ছাত্রী স্কুল থেকে ফেরার পথে গ্রামের একটি পুকুর পাড়ে নিয়ে কুপ্রস্তাব দেয়। এতে রাজি না হলে লাঠি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। ওই ছাত্রী চিৎকার করলে তার মাসহ লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। এ সময় তারা মেয়ের মাকে হুমকি দেয়। মারধরের শিকার ওই ছাত্রীর মা বলেন, আমি একজন সংখ্যালঘু এবং স্বামী পরিত্যক্ত নারী। আমার মেয়েকে স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করার বিষয়টি তাদের অভিভাবকসহ জনপ্রতিনিধিদের অবগত করে বিচার চেয়েছি। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে আমার মেয়েকে কুপ্রস্তাব দেয়। তাদের প্রস্তাবে রাজি না হওয়ায় আমার মেয়েকে তারা মারধর করে। তাদের ভয়ে আমার মেয়ে এখন স্কুলে যেতে পারছে না। আমরা সারাক্ষণ ভয় ও আতঙ্কের মধ্যে থাকি।
নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের এক যুবক বলেন, তারা এলাকায় বখাটে ও মাদকসেবী হিসেবে পরিচিত। প্রায় সময়ই তারা স্কুলে আসা-যাওয়ার পথে ছাত্রীদের উত্ত্যক্ত করে। প্রভাবশালী পরিবারের ছেলে হওয়ায় তাদের বিষয়ে কেউ মুখ খুলতে চায় না।
উপজেলার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান মিয়া বলেন, উত্ত্যক্ত ও মারধর করার বিষয়টি আমি শুনেছি। সামাজিকভাবে তাদের বিচারে ডাকলেও তারা আসে না।
আখাউড়া থানার পুলিশ পরিদর্শক মো. আসাদুল ইসলাম বলেন, ছাত্রীর মা বাদী হয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়