মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

স্পিকার : স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে তরুণরাই

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে। তাদের সেভাবে নিজেদের গড়ে তুলতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের নিজেদের নিরলসভাবে পরিশ্রম করে আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জনের আহ্বান জানান। এ সময়, জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটি, মাইগ্রেশনসহ সব চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
গতকাল শনিবার ‘নটর ডেম কলেজ অ্যালামনাই এসোসিয়েশন’ আয়োজিত প্রতিষ্ঠার ৭৪ বছর পুনর্মিলন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান উদ্বোধন ও প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং নটর ডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ।
স্পিকার আরো বলেন, নটর ডেম কলেজ সুদীর্ঘ ৭৪ বছর ধরে বাংলাদেশে মানসম্মত শিক্ষায় নেতৃত্ব দিচ্ছে। কলেজটি বাংলাদেশে শিক্ষা বিস্তারে মাইলফলক, এ কলেজের শিক্ষার্থীরা দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়েও বাংলাদেশকে আলোকিত করে যাচ্ছেন।
তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞান চর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন। এ সময় তিনি নটর ডেম কলেজ অ্যালামনাইয়ের সহযোগিতায় কলেজটির ঐতিহ্য ও গৌরব অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন নটর ডেম কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়