মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

মগবাজারে বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা মেলেনি

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মগবাজারের ওয়ারলেস গেট এলাকায় সেন্ট মেরিস ইন্টারন্যাশনাল স্কুলের সামনে বিস্ফোরণের ঘটনা এখনো রহস্যের বৃত্তে ঘুরপাক খাচ্ছে। যদিও ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট বলছে, এ ঘটনায় এখনো কোনো ধরনের জঙ্গি সংশ্লিষ্টতা মেলেনি।
গতকাল শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।
মো. আসাদুজ্জামান বলেন, এ বিস্ফোরণের ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা আমরা পাইনি। কেউ হয়তো ট্রানজিট পয়েন্ট হিসেবে সেখানে ককটেলগুলো রেখেছিল। জর্দার কৌটা দিয়ে দেশীয় পদ্ধতিতে ককটেলগুলো তৈরি করা হয়েছিল। এর আগে বিস্ফোরণের পর ঘটনাস্থল পরিদর্শন শেষে সিটিটিসির এ কর্মকর্তা বলেছিলেন, আমরা ধারণা করছি, কেউ হয়তো বিস্ফোরকটি রেখে গিয়েছিল।
প্রসঙ্গত, গত মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে সেন্ট মেরিস ইন্টারন্যাশনাল স্কুল ভবনের নিচতলার ফার্স্ট ফার্মা লিমিটেড নামের ফার্মেসির সামনে ফুটপাত ঘেঁষে রাখা একটি প্লাস্টিকের ড্রাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এক প্রকৌশলীসহ ৫ জন আহত হন। এদের মধ্যে ড্রামটি নিতে যাওয়া ভাঙারি দোকানের কর্মচারী আতিকুল ইসলামের অবস্থা ছিল গুরুতর। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে অসংখ্য স্পিøন্টার উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে এ ঘটনায় রমনা থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়