মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

বিদায়ী সানিয়াকে নিয়ে যা বললেন শোয়েব

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগেই জানিয়েছিলেন তার ক্যারিয়ারের ইতি টানার কথা। গত শুক্রবার অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈতের ফাইনালে খেলা সানিয়া মির্জা-রোহান বোপান্না জুটি পরাজিত হয়। পরাজয়ের মধ্য দিয়ে রানার্স আপ হয়ে গ্র্যান্ড স্লামকে বিদায় জানালেন ভারতীয় এ টেনিস তারকা। সানিয়ার ম্যাচ শেষ হওয়ার প্রায় দশ ঘণ্টা পর পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক তার স্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। জানিয়েছেন তার স্ত্রীর কৃতিত্বে গর্বিত তিনি।
জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠার পরও শোয়েব কোনো শুভেচ্ছা বার্তা পাঠাননি সানিয়াকে। তার ক্যারিয়ারের সর্বশেষ ফাইনালটি শেষ হয়েছে সকাল ৮টা ৪১ মিনিটে। তখন তার স্বামী শোয়েব মালিক বিপিএলে সিলেটের বিপক্ষে রংপুরের হয়ে প্রস্তুতি নিতে ব্যস্ত। ম্যাচ শেষ হওয়ার পর থেকে সানিয়া অসংখ্য শুভাকাক্সক্ষীর শুভেচ্ছা বার্তা পেয়েছেন। বিপিএলে ব্যস্ত থাকা শোয়েবের বার্তা তিনি পেয়েছেন সন্ধা ৭টা ৪৭ মিনিটে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোয়েব মালিক লিখেছেন, ‘ক্রীড়াঙ্গনে সব নারীর কাছে তুমি আশার প্রতীক। ক্যারিয়ারে যত কিছু অর্জন করেছ, তার জন্য অত্যন্ত গর্বিত। তুমি অনেকের কাছে অনুপ্রেরণা। এভাবেই শক্তিশালী থেকে আগামী দিনগুলোয় এগিয়ে যাও। অবিশ্বাস্য ক্যারিয়ারের জন্য অনেক অভিনন্দন।’
সানিয়ার ক্যারিয়ারের শুরু হয়েছিল মেলবোর্ন পার্কের কোর্টে। তার ক্যারিয়ারের শেষ ম্যাচটিও তিনি এ কোর্টেই খেলেছেন। ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলার পর গ্র্যান্ড স্লামকে বিদায় জানানোর সময় সানিয়াকে কাঁদতে দেখা যায়। ক্যারিয়ারের ইতি টানার কথা চিন্তা করে নিজের আবেগ ধরে রাখতে পারেননি তিনি। ম্যাচ শেষে অশ্রæসিক্ত চোখ নিয়ে তিনি সবার উদ্দেশে বলেন, ‘আমার পেশাদার ক্যারিয়ার শুরু হয়েছিল এই মেলবোর্নে। যখন ২০০৫ সালে সেরেনা উইলিয়ামসের বিপক্ষে তৃতীয় রাউন্ডে খেলতে নেমেছিলাম। বারবার এই কোর্টে খেলার সুযোগ পাওয়া, কিছু টুর্নামেন্ট জিততে পারা আমার জন্য সম্মানের। রড লেভার অ্যারেনা আমার জীবনের বিশেষ কিছু। কখনো ভাবিনি সন্তানের সামনে গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলব, এ রকম বিশেষ জায়গায় দাঁড়িয়ে ক্যারিয়ারকে বিদায় জানাতে পারব। মনে হয়েছে, আমি বাড়িতে আছি। এমন অনুভূতি উপহার দেয়ায় সবাইকে ধন্যবাদ।’
সানিয়ার ক্যারিয়ারের শেষ ফাইনালের শুরুটা খুব একটা খারাপ করেননি তিনি ও তার সঙ্গী বোপান্না। ভালো খেলে একসময় এগিয়েও গিয়েছিলেন তারা। তবে বেশিক্ষণ ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি তারা। তাদের সার্ভিস প্রতিপক্ষ ব্রাজিলীয় জুটির বিপক্ষে প্রথম সেটে লড়াই হয়। জিততে জিততে খেলা গড়ায় টাইব্রেকারে। দ্বিতীয় সেটে কোনো লড়াই করতে পারেননি তারা।
হয়তো আগের সেট জিততে জিততে হেরে বসাতেই হাল ছেড়ে দিয়েছিলেন ৩৬ বছরের সানিয়া আর ৪২ বছর বয়সি বোপান্না।
সানিয়ার পরাজয়ের দিনেই বিপিএল টেবিলের শীর্ষে থাকা সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বড় জয় পেয়েছে তার স্বামী শোয়েব মালিকের দল রংপুর রাইডার্স। টস জিতে প্রথমে স্বাগতিক সিলেটকে ব্যাটিং করতে দেয়ার সিদ্ধান্ত নেয় তারা। তাদের বোলিংয়ের ঝড়ে টিকতে পাারেনি মাশরাফির দল। একপর্যায়ে সিলেট ১৮ রানে ৭ উইকেট হারিয়ে ফেললে বাংলাদেশের মাটিতে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড করার শঙ্কায় পড়ে। সবশেষে তাদেরকে মাত্র ৯২ রানে থামিয়ে দেয় মালিকদের রংপুর। ৯৩ রানের তাড়ায় মাছে নেমে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা। তবে সেই ম্যাচে বোলিং করেননি অলরাউন্ডার মালিক। ব্যাট হাতেও প্রথম বলে সাজঘরে ফিরেছেন তিনি। তবে তার এ উইকেট দলের জয়ে কোনো প্রভাব ফেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়