মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

চার ফুটবলার নিষিদ্ধ

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপের গ্রুপপর্ব পেরুতে পারেনি দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। গ্রুপপর্বের শেষ ম্যাচে ঘানার বিপক্ষে জিতলেও গোল ব্যবধানে দক্ষিণ কোরিয়ার চেয়ে পিছিয়ে থাকায় স্বপ্নভঙ্গ হয় তাদের। সেই ম্যাচে অসদাচরণের দায়ে উরুগুয়ের চার ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা।
তারা হলেন ডিফেন্ডার দিয়েগো গডিন, স্ট্রাইকার এদিনসন কাভানি, গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা ও ডিফেন্ডার হোসে মারিয়া হিমেনেজ। গডিন ও কাভানি ১ ম্যাচ করে নিষেধাজ্ঞা পেলেও চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন মুসলেরা ও হিমনেজ।
গত শুক্রবার বিবৃতি দিয়ে এই শাস্তির কথা জানায় ফিফা। নিষেধাজ্ঞার পাশাপাশি ২০ হাজার সুইস ফ্রা জরিমানাও দিতে হবে তাদের। জড়িত থাকতে হবে ফুটবলের সেবামূলক কাজে। সমর্থক ও খেলোয়াড়দের অশোভন আচরণের জন্য উরুগুয়ে ফুটবল ফেডারেশনকেও ৫০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছে ফিফা।

বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে ঘানার বিপক্ষে ২-০ গোলে জয় পায় উরুগুয়ে। ৩২ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে এগিয়ে গিয়েছিল তারা। তবে গ্রুপপর্বের অপর ম্যাচে ৯১ মিনিটে পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। তাতে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার সম্ভবনা তৈরি হয় উরুগুয়ের। শেষ পর্যন্তা তারা গ্রুপপর্ব পেরুতে পারেনি। যোগ করা সময়ের শেষ ৬ মিনিট বাকি থাকতেই গোল ব্যবধানে পিছিয়ে থাকা সুয়ারেজ কাভানিরা রেফারির সঙ্গে অসদাচরণ করেন। ম্যাচ শেষে জার্মান রেফারি ড্যানিয়েল সাইবার্টকে উরুগুয়ের ফুটবলাররা ঘিরে ধরেছিল। তাদের দাবি ছিল দুটি পেনাল্টি পাওনা ছিল তারা। রেফারির সঙ্গে এমন ব্যবহারে এই শাস্তি দেয়া হয় তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়