প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

লিটন বন্দনায় রিজওয়ান

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিপিএলের নবম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তৃতীয় ম্যাচ থেকে একসঙ্গে খেলছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। একসঙ্গে খেলা চার ম্যাচের তিনটি ম্যাচেই এ উদ্বোধনী জুটি ভালো করেছে। গতকাল গণমাধ্যমের মুখোমুখি হলে রিজওয়ান জানান তার মতে লিটন বাংলাদেশের সুপারস্টার।
রিজওয়ান যখন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসেন তখন লিটনদের দুটি ম্যাচ খেলা শেষ। রিজওয়ানের প্রথম ম্যাচে লিটনের সঙ্গে উদ্বোধনী জুটিতে আসে ৩৩ বলে ৪২ রান। পরের ম্যাচে রান তাড়ায় ম্যাচ শুরু করে এই উদ্বোধনী জুটি। ম্যাচটিতে তাদের ব্যাট থেকে ৩৫ বল খেকে আসে ৫৬ রান।
লিটনের আউটে সে জুটি ভাঙে। সিলেট স্ট্রাইকার্সেল টানা পাঁচ ম্যাচের জয়রথ থামিয়ে দিয়েছিল কুমিল্লা। সে ম্যাচে ৪৩ বলে ৫৭ রানের জুটি গড়েন লিটন ও রিজওয়ান।
রিজওয়ান সেদিন ভালো করতে না পারলেও লিটন ৪২ বলে ৭০ রান করেছিলেন। এ জুটির সর্বশেষ ম্যাচে দ্বিতীয় বলেই সাজঘরে ফিরেন লিটন। রিজওয়ান সেই ম্যাচে এ টুর্নামেন্টের প্রথম ফিফটি করেন। জুটি ব্যর্থ হলেও ওপেনার হিসেবে দায়িত্ব ঠিকভাবেই পালন করেছিলেন রিজওয়ান।
প্রতি ম্যাচে আগ্রাসী ভূমিকা নিয়ে লিটনই রিজওয়ানের কাজটা সহজ করে দিচ্ছেন। গতকাল কুমিল্লার হয়ে গণমাধ্যমের মুখোমুখি হলে রিজওয়ান বলেন, ‘সবাই জানে লিটন দাস বাংলাদেশের সুপারস্টার। বাংলাদেশের হয়ে গত কয়েক বছর ও অনেক ভালো খেলছে। এখন অনেক ভালো ফর্মে আছে। আলহামদুলিল্লাহ, আমি আর লিটন চেষ্টা করছি যোগাযোগের ভিত্তিতে অল্প সময়ে কাজটা করার। আমরা চেষ্টা করছি দলের অন্যদের কাজ সহজ করে দেওয়ার।’
লিটনের সঙ্গে তিনি বাংলাদেশের অন্যান্য তরুণদের ব্যাপারেও গণমাধ্যমে বলেছেন। নতুন খেলেয়াড়রা তার কাছে নানা পরামর্শের জন্য যায় বলে জানান তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশের ছেলেরা শেখার জন্য মুখিয়ে থাকে।
আমি অনেকের উজ্জ্বল ভবিষ্যৎ দেখতে পাচ্ছি। বাংলাদেশের ভবিষ্যৎ উজ্জ্বল। একই সঙ্গে আমি ব্যক্তিগতভাবে বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে হাইলি রেট করতে চাই। সে অনেক ভালো। দলের আরো অনেকে আছে।’ তিনি আরো যোগ করেন, ‘তারা শুধু আমার কাছ থেকে নয়, সবার কাছ থেকেই শিখতে চায়। আমরা পাকিস্তানি ক্রিকেটাররা বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আলোচনা করি। বাকিরাও বলে- বাংলাদেশে সবাই আমাদের কাছে আসে, এটা-ওটা প্রশ্ন করে, চাপ সামলানো বা এসব নিয়ে জানতে চায়। আমরা আমাদের অভিজ্ঞতা তাদের সঙ্গে শেয়ার করি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়