প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

বিশ্বকাপের আগে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগ্রেসরা

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৩ এর জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগে নিজেদের ও আইসিসির আয়োজনে দুইটি করে মোট চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগ্রেসরা।
বিসিবির ১৫ সদস্যের ঘোষিত দলে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে টাইগ্রেসদের বর্তমান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকে। দলে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা ৪ জন। নারী দলের নির্বাচক মনজুরুল ইসলাম জানান, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনায় নিয়েই জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক দিশা বিশ্বাসসহ দিলারা আক্তার, স্বর্ণা আক্তার, মারুফা আক্তাররা ভালো খেলছে। ওরা নিউজিল্যান্ড সফরের দলেও ছিল। এ ছাড়া অভিজ্ঞদের নিয়েই দলটি গড়া হয়েছে। কন্ডিশনও বিবেচনায় ছিল।’ এছাড়া এই দল নিয়ে আশাবাদী অধিনায়ক নিগার সুলতানার। তিনি বলেন, ‘অভিজ্ঞদের সঙ্গে বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার আছেন। দল নিয়ে আমি আশাবাদী।’
তবে এর আগেই আজ প্রাক-প্রস্তুতি ক্যাম্পের জন্য ঢাকা থেকে কেপটাউনের উদ্দেশে রওনা দেবে নারী দল। যেখানে আইসিসির অধীনে নিজ খরচে অনুশীলনের পাশাপাশি ম্যাচও আয়োজন করছে বিসিবি। বিশ্বকাপের মূলপর্ব শুরুর আগে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। নিজেদের আয়োজনে ৩১ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি তারা প্রস্তুতি ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। এরপর আইসিসির আয়োজনে ৬ ও ৮ জানুয়ারি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে। বিশ্বকাপে নারী দলের মূল লড়াই শুরু হবে ১২ ফেব্রুয়ারি। বিশ্বকাপের ‘এ’ গ্রুপে রয়েছে টাইগ্রেসরা। যেখানে টাইগ্রেসদের সঙ্গে আরো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে টাইগ্রেসদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।
ঘরের মাঠ সিলেটে হারিয়েছিল শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে। প্রতি আসরেই চারটি করে ম্যাচ খেলেছে টাইগ্রেসরা। এবার বিশ্বকাপেও চারটি ম্যাচ খেলবে টাইগ্রেসরা। অভিজ্ঞ ও তরুণরা দলে সুযোগ পেলেও দলে নেই সর্বশেষ নিউজিল্যান্ড সফরে থাকা শারমিন আক্তার, ফারজানা হক, ফারিহা তৃষ্ণা, রাবেয়া ও সানজিদা। তবে দলে ফিরেছেন শামিমা সুলতানা ও সোবহানা মোশতারি।
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত বাংলাদেশ দল : নিগার সুলতানা (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, মারুফা আক্তার, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, শামিমা সুলতানা, জাহানারা আলম, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, সোবহানা মোশতারি, ঋতু মনি, দিশা বিশ্বাস ও মুরশিদা খাতুন।
স্টান্ডবাই : শারমিন আক্তার, রাবেয়া, সানজিদা আক্তার ও ফারজানা হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়