মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

ওয়ানডে সিরিজে ভারত পাত্তা দিল না কিউইদের

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত। প্রথম ম্যাচে ১২ রানে জয়ের পর গতকাল দ্বিতীয় ম্যাচে ভারত কিউইদের হারায় ৮ উইকেটে। এই জয়ে কিউইদের বিপক্ষে ঘরের মাটিতে টানা সপ্তম সিরিজ জিতল রোহিত শর্মার দল।
টসে হেরে আগে ব্যাট করতে নেমে কিউইরা ৩৪.৩ ওভারে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায়। ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিলের দারুণ শুরুর ফলে ৮ উইকেটে জয় পায় ভারত। ওপেনিং জুটিতে রোহিত ও গিল তোলেন ৭২ রান। ব্যক্তিগত অর্ধশত পূর্ণ করার পর সাজঘরে ফিরে যান দলনেতা রোহিত। ৫০ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫১ রান করে হেনরি শিপলের বলে এলবিডব্লিউ হন তিনি। এরপর দলীয় ৯৮ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। ৯ বলে ১১ রান করে মিচেল স্যান্টনারের বলে সাজঘরে ফেরেন ওয়ান ডাউনে নামা বিরাট কোহলি। এরপর আর কোনো উইকেট হারায়নি ভারত। গিলের অপরাজিত ৫৩ বলে ৬ চারে ৪০ রান আর ঈশান কিষানের অপরাজিত ৯ বলে ৮ রানের সুবাদে ২০.১ ওভারে জয় নিশ্চিত করে ভারত।
এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে কিউইরা। প্রথম ওভারেই ফিন অ্যালেনকে বোল্ড করেন শামি। রানের খাতা খুলতে পারেননি এই ওপেনার। এরপর ষষ্ঠ ওভারে ওয়ানডাউনে নামা হেনরি নিকোলসকে সাজঘরে ফেরান মোহাম্মদ সিরাজ। তিনি করেন ২০ বলে ২ রান। সপ্তম ওভারে ড্যারিল মিচেলকে প্যাভিলিয়নের পথ ধরান শামি। তার সংগ্রহ ৩ বলে ১ রান। একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করা আরেক ওপেনার ডেভন কনওয়েকে দশম ওভারে সাজঘরে ফেরান হার্দিক পান্ডিয়া। এই ওপেনার করেন ১৬ বলে ৭ রান।
দলীয় অধিনায়ক টম লাথাম ১৭ বলে ১ রান করে শার্দুল ঠাকুরের বলে সাজঘরে ফেরত যান। ফলে মাত্র ১৫ রানেই ৫ ইউকেট হারিয়ে কোণঠাসায় পড়ে কিউইরা। এরপর ইনিংসে হাল ধরেন গেøন ফিলিপস ও মাইকেল ব্রেসওয়েল। দুজনেই ৪১ রানের জুটি গড়েন। ব্রেসওয়েল ৩০ বলে ২২ রান করে শামির বলে আউট হলেন আবারো স্যান্টনারের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন ফিলিপস। তিনি আউট হন সর্বোচ্চ ৩৬ রান করে সুন্দরের বলে। এরপর নিউজিল্যান্ডের ইনিংস গুটিয়ে দেন সুন্দর ও কুলদ্বীপ। ফার্গুসনকে ৯ বলে ১ রানে সুন্দর ও টিকনেরকে ৭ বলে ২ রানে সাজঘরে ফেরান কুলদ্বীপ। ফলে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই ৩৪.৩ ওভারে ১০৮ রানে গুটিয়ে যায় কিউইরা।
ভারতের হয়ে ছয়জন বোলার বল করেন। সবাই পান উইকেটের দেখা। তার মধ্যে মোহাম্মদ শামি ৬ ওভার বল করে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। ১টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব। ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হন মোহাম্মদ শামি। এর আগে প্রথম ওয়ানডেতে ভারতের করা ৩৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড সংগ্রহ করে ৩৩৭।
৬৮৬ রানের ম্যাচে শেষ ওভারে এসে ১২ রানে হেরে যায় কিউইরা। প্রথম দুই ম্যাচে হেরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিল রোহিত শর্মার দল। আগামী ২৭ জানুয়ারি তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে এই দুই দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়