সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

আবাহনী-মোহামেডান পয়েন্ট হারাল

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল বসুন্ধরা কিংস অ্যারেনায় সর্বাধিক চ্যাম্পিয়ন দল ঢাকা আবাহনীর মুখোমুখি হয়েছিল শেখ রাসেল। প্রথমে আবাহনী ম্যাচে লিড নিলেও শেখ রাসেল তাদের রুখে দিয়ে ২-২ গোলে পয়েন্ট ভাগাভাগি করে নেয়। অন্যদিকে কুমিল্লায় মুখোমুখি হয়েছিল মোহামেডান ও শেখ জামাল। তাদের ম্যাচটিও ১-১ গোলের সমতায় শেষ হয়।
ঢাকা আবাহনী ও শেখ রাসেলের ম্যাচটিতে কোনো দলই প্রথমার্ধে ভালোভাবে খেলতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পর মাঠে নেমে আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচটি রোমাঞ্চকর হয়ে ওঠে। চোটের বিশ্রাম থেকে ফেরা রাফায়েল অগাস্তোর গোলে ম্যাচের ৫৯তম মিনিটে এগিয়ে যায় ঢাকা আবাহনী। এর সাত মিনিট পর দ্রুতগতির আক্রমণে ম্যাচে সমতা আনে শেখ রাসেল। তারপর থেকে একের পর এক আক্রমণ চালিয়ে যায় দুই দল। তবে তুলনামূলক বেশি আক্রমণ করেছে আবাহনী। বিশ্বকাপ খেলা কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস ফাকা পোস্টে গোল করে আবাহনীকে আবারো এগিয়ে নেয়ার সুযোগ হাতছাড়া করেন। তিনি শট নিলে রাসেলের ডিফেন্ডার না ঘুরে পেছন দিকে পা বাড়িয়ে বলের গতিপথ পরিবর্তন করেন। ৮৪ মিনিটে আবাহনীকে আবার লিড এনে দেন নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলে। যোগ করা পাঁচ মিনিটের তৃতীয় মিনিটে ম্যাচে আবার সমতা আনে শেখ রাসেল। মিডফিল্ডের একটু সামনে থেকে রাসেলের অধিনায়ক জামাল ভূঁইয়া দুর্দান্ত বল বাড়ান। বক্সের একদম ওপর থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফোন উদো দারুণভাবে নিয়ন্ত্রণ নিয়ে ডিফেন্ডারকে পেছনে ফেলে গোলরক্ষক সোহেলের পাশ দিয়ে বল জালে পাঠিয়ে খেলায় সমতা আনার উল্লাস করেন।
শেষ মিনিটে এ রকম আরেকটি আক্রমণ করে শেখ রাসেল। আবাহনী ডিফেন্ডার বক্সের ওপর ফাউল করলে রেফারি ফাউলের বাঁশি বাজান। ম্যাচের শেষ মিনিটে ফ্রিকিক পেলেও কাজে লাগাতে পারেননি রাসেলের ফরোয়ার্ড। ফলে ২-২ স্কোরলাইনে শেষ হয় ম্যাচ।
ঢাকা আবাহনীর এই ড্রয়ের কারণে বসুন্ধরা কিংসের সামনে ছয় পয়েন্ট লিড নেয়ার সুযোগ থাকছে। আজ বসুন্ধরা কিংস মুন্সীগঞ্জে চট্টগ্রাম আবাহনীকে হারালে ৬ ম্যাচে তাদের পয়েন্ট হবে ১৮। আবাহনীর সেখানে সমান ম্যাচে পয়েন্ট থাকবে ১২।
অন্যদিকে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা ২৯ মিনিটে লিড নেয়। দীর্ঘ অপেক্ষার পর ৬৮ মিনিটে জামাল ম্যাচে সমতা আনে। তবে গোলটি মোহামেডানের আত্মঘাতী গোল হিসেবে স্বীকৃতি এসেছে। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় দেশের অন্যতম দুই শীর্ষ কোচ শফিকুল ইসলাম মানিক ও মারুফুল হকের মধ্যকার লড়াইটি ড্র হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়