আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

তৃতীয় রাউন্ডে সাবালেঙ্কা

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনে গতকাল নারী এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন আরিনা সাবালেঙ্কা। রড ল্যাভার অ্যারেনায় তিনি মুখোমুখি হয়েছিলেন আমেরিকান প্রতিপক্ষ শেলবি রজার্সের বিপক্ষে। তিনি নারী একক ম্যাচে দ্বিতীয় রাউন্ডে শেলবি রজার্সকে ৬-৩, ৬-১ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন। সাবালেঙ্কার সামনে গতকাল শক্ত প্রতিরোধ গড়ে তুলতে পারেননি শেলবি রজার্স। একটিও ডাবল ফল্ট ছাড়াই জয় নিশ্চিত করে আরিনা সাবালেঙ্কা তার অস্ট্রেলিয়ান ওপেনের প্রতিদ্ব›দ্বীদের কাছে এখন পর্যন্ত সবচেয়ে বড় সতর্কবার্তা দিয়েছেন। তবে ম্যাচটিতে তার বিপক্ষে রজার্স ডাবল ফল্ট করেছেন চারটি।
অ্যাশ বার্টির সাবেক গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী বিগ হিটিং রজার্স রড ল্যাভার অ্যারেনায় ৩-১ এ এগিয়ে যাওয়ার সময় শুরুতেই বিপর্যয়ের হুমকি দিয়েছিলেন। কিন্তু সাবালেঙ্কা টানা পাঁচটি গেম থেকে দ্বিতীয় সেটটি ছিনিয়ে নেন। এর মধ্য দিয়ে মাত্র এক ঘণ্টা ২৭ মিনিটে ম্যাচটিতে জয় তুলে নেন তিনি। সামনে তৃতীয় রাউন্ডের ম্যাচগুলোতেও বিশ্বের পাঁচ নম্বর এ টেনিস তারকা তার দাপট দেখাবেন বলে আশা করেন তিনি।
অন্যদিকে পুরুষ এককে রড ল্যাভার অ্যারেনায় এনজো কাউকডের বিপক্ষে নেমেছিলেন বিশ্বের চার নম্বর নোভাক জকোভিচ। তিন ঘন্টা চার মিনিটের দীর্ঘ ম্যাচে চার সেট খেলে কাউকডকে ৬-০, ৬-২, ৭-৫, ৬-১ গেমে পরাজিত করেন জকোভিচ। ম্যাচটিতে জকোভিচ ডাবল ফল্ট করেছেন ৬টি। তার বিপরীতে কাউকড ডাবল ফল্ট করেছেন ২টি। এর আগে রড ল্যাভার অ্যারেনায় প্রথম রাউন্ডের ম্যাচে খেলতে নেমে স্পেনের রবের্তো কার্বালেস বিয়েনাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন। নাদালের ২৩টা গ্র্যান্ডস্লাম জেতার দারুণ সুযোগ তার সামনে। শুরু থেকেই ছন্দে রয়েছেন এ খেলোয়াড়। তবে সে ম্যাচে তাকে নিয়ে তৈরি হয়েছে বিতর্কের। তখন প্রথম সেট চলছিল। ৩-২ এ এগিয়ে ছিলেন জকোভিচ। প্রথম সেট দখলে নেয়ার জন্য মরিয়া ছিলেন প্রতিপক্ষ স্প্যানিশ প্লেয়ার। হঠাৎ কোর্ট থেকে ছুটে চলে যান বাথরুমে। যে কোনো টেনিস ম্যাচে চোট বা অন্য কারণেও আম্পায়ারের অনুমতি নিয়ে বিরতি নেয়া যায়। তবে অনুমতি ছাড়াই কোর্ট ছাড়ার ৯০ সেকেন্ডের মধ্যে কোর্টে ফিরে আম্পায়ার অঔরেলির টোর্টের কাছে তার অপারগতার কথা তুলে ধরেছিলেন।
পরশু টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। গতকাল চার সেটের ম্যারাথন লড়াইয়ে আমেরিকার জেনসন ব্রুকসবির বিপক্ষে হেরে অস্ট্রেলিয়ান ওপেন-২০২৩ থেকে ছিটকে গেলেন নরওয়ের দুই নম্বর বাছাই ক্যাসপার রুড।
এদিন রড ল্যাভার অ্যারেনায় ইউএস ওপেন ২০২২-র ফাইনালিস্ট ৩-৬, ৫-৭, ৭-৬(৪), ২-৬ গেমে ব্রুকসবির বিপক্ষে হেরে যান।
ম্যাচের পর ব্রুকসবি বলেন, “প্রথম এবং সর্বাগ্রে, ক্যাসপার একজন যোদ্ধা। আমি জানতাম যে, সেখানে দুর্দান্ত যুদ্ধ হবে। আমি আমার স্তরের সঙ্গে বেশ আত্মবিশ্বাসী ছিলাম এবং সেখানে প্রতিযোগিতা করে মজা করতে চেয়েছিলাম। আমি সেখানে আমার মানসিক সংকল্পের জন্য সত্যিই গর্বিত।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়