আইনমন্ত্রী : মানবাধিকারের উন্নতি হওয়ায় র‌্যাব নতুন নিষেধাজ্ঞায় পড়েনি

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাসী-জঙ্গি একাকার : স্থানীয় ও আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর যোগসাজস, দুর্গম হওয়ায় অভিযান চালানো কঠিন

পরের সংবাদ

আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী : রোহিঙ্গা ক্যাম্প একসময় বিষফোঁড়ায় পরিণত হবে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গা ক্যাম্প আমাদের জন্য বিষফোঁড়া হবে কোনো একসময়। এই রোহিঙ্গারা সবকিছু ফেলে এখানে চলে আসছে। যে কোনো প্রলোভনে প্রলুব্ধ হয়ে তারা যে কোনো চ্যালেঞ্জ গ্রহণ করতে পারে। আমরা তাদের নিরাপত্তার স্বার্থে কাঁটাতারের বেষ্টনী দিয়েছিলাম। তারা সীমান্তের সেই কাঁটাতারের বেড়া কেটে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে এসে ক্যাম্পের ভেতরে বসে ব্যবসা করছে। তারা আত্মকলহে জড়িয়ে নিজেরা নিজেরা গোলাগুলি করছে, মারামারি করছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর বাংলা একাডেমিতে ঘাতক দালাল নির্মূল কমিটির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। রোহিঙ্গা শিবিরে এপিবিএন সদস্যরা রোহিঙ্গাদের কাছ থেকে অর্থ নেয়া প্রসঙ্গে হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এপিবিএন নিয়ে হিউম্যান রাইটস ওয়াচ তাদের প্রতিবেদনে যেসব কথা বলছে, আমার মনে হয় এগুলো তথ্যভিত্তিক নয়। তাদের আরো বেশি করে দেখে এসে এসব প্রতিবেদন করা উচিত।
রোহিঙ্গা ক্যাম্পে ডিজিএফআইয়ের এক কর্মকর্তাকে নৃশংসভাবে তারা হত্যা করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত বুধবারও গোলাগুলি হয়েছে। বাড়িঘর পুড়িয়ে দিচ্ছে। সেখানে আমাদের এপিবিএন কাজ করছে। রুটিন ওয়ার্ক অনুযায়ী দায়িত্ব পালন করছে তারা।
‘সামনেই জাতীয় সংসদ নির্বাচন, এর আগে বিরোধী দলগুলোকে নানাভাবে বাধা দেয়া হচ্ছে বলে যে অভিযোগ উঠছে সেটি সঠিক কিনা?’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো বিরোধী দলকে তাদের মতাদর্শ প্রচারের জন্য তাদের মিটিং-সমাবেশ ও কর্মসূচি করার জন্য সরকার কখনোই বাধা দেয় না। দলগুলো যখনই সমাবেশ করতে চাচ্ছে, অনুমতি পাচ্ছে। কিন্তু বিরোধী শক্তি ইচ্ছামতো মিথ্যাচার করে চলেছে। তাদের নেতারা যা সত্যি তাও বলছেন, যা সত্যি নয় তাতে ইচ্ছামতো রংঢং মিশিয়ে গুজব রটিয়ে বেড়াচ্ছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিরোদী দলগুলোর প্রতি আমাদের একটাই চাওয়া, জনগণের দুর্ভোগ যাতে না বাড়ে। রাস্তাঘাট বন্ধ করবেন না। ভাঙচুর করতে পারবেন না। আপনাদের রাজনৈতিক কর্মসূচিগুলো শান্তিপূর্ণভাবে পালন করবেন, যাতে জনগণের দুর্ভোগ না হয়। সবসময় এটাই আমরা বলি। এর বাইরে তাদের আমরা কোনো বাধা দিচ্ছি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়