আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

পুলিশি হেফাজতে ব্যবসায়ীর মৃত্যু : গাজীপুরে প্রত্যাহার দুই এএসআই

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে পুলিশ হেফাজতে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগ এনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ভাংচুর করেছে এলাকাবাসী। এ সময় এলাকাবাসী ও বিক্ষুব্ধ ৩টি মোটরসাইকেলে আগুন ও পুলিশ বক্স ভাংচুর করেছে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে মহাসড়কের ভোগড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৃত ব্যবসায়ীর নাম মো. রবিউল (৪০)। তিনি রংপুরের পীরগঞ্জ উপজেলার আব্দুল বাকির ছেলে। গাজীপুর বাসান থানাধীন পেয়ারা বাগান এলাকার মোবারকের বাসায় ভাড়া থেকে ছোট একটি সুতার দোকান দিয়ে ব্যবসা করতেন রবিউল।
এদিকে পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে বাসন থানার দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে। অভিযুক্তরা হলেন- এএসআই মাহবুব ও এএসআই নুরুল ইসলাম। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অপরাধ) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
এলাকাবাসী জানায়, গত শনিবার রাতে অনলাইন জুয়ার ব্যবসা করে এমন অভিযোগে ৪ জনকে ধরে নিয়ে যান বাসন থানার এসআই নুরুল ও মাহবুব। এরপর ৩ জনকে ছেড়ে দেয় পুলিশ। পরে পুলিশ নিহত রবিউলের কাছে ৫ লাখ টাকা দাবি করে। এই টাকা দিলে তাকে ছেড়ে দেয়ার কথা বলে জানানো হয়। একপর্যায়ে পরিবার ২ লাখ টাকা দিতে রাজি হলেও ছেড়ে দেয়নি। গতকাল রাতে পুলিশ বাসায় এসে ছেড়ে দেবেন বলে নিহতের স্ত্রীর কাছে সাদা কাগজে স্বাক্ষর নেয়। এরপর ২০ মিনিট পর পুলিশ ফোন দিয়ে জানায় রবিউলকে ছেড়ে দেয়া হয়েছে। পরে তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। তিনি ঢাকা মেডিকেলে ভর্তি আছেন। এরপর পরিবারের লোকজন হাসপাতালে গেলে জানতে পারে তিনি মারা গেছেন। এ ঘটনার পর এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে যায়। একপর্যায়ে বুধবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগড়া এলাকা অবরোধ করে ভাংচুর করে। পুলিশ বক্স ভাংচুর করে। পুলিশের ৩টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এ সময় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।
এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মালেক খসরুকে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি। গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, একজন ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে। আমরা মূল ঘটনা খতিয়ে দেখব। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। তারা অনেকেই না বুঝে রাস্তায় এসেছে। আমরা তাদের বুঝিয়ে শান্ত করেছি। পুলিশের হেফাজতে মৃত্যুর বিষয়ে তিনি বলেন এমন কিছু ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়