দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

মেসিরা ঢাকায় আসছেন জুনে!

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর আলোচনা শোনা যাচ্ছিল বাংলাদেশে আসতে পারেন মেসি-ডি মারিয়ারা। তাদের বাংলাদেশে আনতে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে (এএফএ) আনুষ্ঠানিক চিঠি দিয়েছিল বাফুফে। দেশটির ফুটবল ফেডারেশন মৌখিকভাবে সম্মতি দিয়েছে বাংলাদেশে আসতে। আজ দুপুরে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিবেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।
জুনের ফিফা উইন্ডোতে ঢাকার মাঠ মাতাতে সম্মতি জানিয়েছে এএফএ। তবে তার আগে বাংলাদেশে এসে সব সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে যাবে দেশটির ফুটবল ফেডারেশনের একটি প্রতিনিধি দল। এর আগে ২০১১ সালে ঢাকায় এসেছিলো আর্জেন্টিনা। সেপ্টেম্বরে একটি প্রীতি ম্যাচ খেলেছিল নাইজেরিয়ার বিপক্ষে। এবার মেসিদের প্রতিপক্ষ নিয়ে এখনো কাজ শুরু করেনি বাফুফে। আগে মেসিদের আমন্ত্রণ নিশ্চিত নিয়ে কাজ করছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। মেসিরা যখন বাংলাদেশে এসেছিলেন তখন দর্শকদের মন ঠিকই মাতিয়ে গিয়েছিল। ২০১১ সালে ঢাকায় মেসিদের আনতে খরচ হয়েছিল প্রায় ৪০ কোটি টাকা। তবে এবার তাদের ঢাকায় আনতে প্রায় দ্বিগুণের বেশি খরচ হবে বলে জানিয়েছিলেন বাফুফে সভাপতি। আর্জেন্টিনা আসার ব্যাপারটি নিশ্চিত হলে তাদের প্রতিপক্ষের কথা চিন্তা করবে বাফুফে। যদি তারা নিশ্চয়তা দেয় তাহলে তাদের ঢাকায় আনতে খরচ হবে প্রায় ১০০ কোটি টাকা। ১২ জুন থেকে ২০ জুনের মধ্যে হতে পারে ম্যাচটি।
শুরুতে পিএসজি-লিভারপুল মধ্যকার ফুটবল ম্যাচ আয়োজনের চেষ্টা করেছিল বাফুফে। তাতে একসঙ্গে মেসি, নেইমার, এমবাপ্পে, মোহাম্মদ সালাহদের এক মাঠে দেখার সুযোগ ছিল। কিন্তু পিএসজির চলতি বছর ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে কোনো সূচি খালি না থাকায় আর্জেন্টিনাকে আনার কথাই চিন্তা করেছে বাফুফে।
কাতার বিশ্বকাপের সময় আর্জেন্টিনা দল নিয়ে বাংলাদেশের ফুটবল ভক্তদের উন্মাদনা পৌঁছে গিয়েছিল অন্যমাত্রায়। যা নিয়ে খবর প্রচারিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমেও। আর্জেন্টিনার গণমাধ্যমেও ঢালাওভাবে প্রচার করা হয়েছিল বিভিন্ন ছবি এবং ভিডিও।
২০২২ সালের ফিফা বিশ্বকাপ শিরোপা জয় করায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১৯ ডিসেম্বর আর্জেন্টিনার প্রেসিডেন্টকে অভিনন্দন বার্তা পাঠান তিনি। বার্তায় শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের জনগণ এবং আমার পক্ষ থেকে, আর্জেন্টিনার ফুটবলের দুর্দান্ত জয়ে আপনাকে ও আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে এবং ২০২২ ফিফা বিশ্বকাপজয়ী দলকে আন্তরিক অভিনন্দন।
এ অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এদিকে শেখ হাসিনার অভিনন্দন পাওয়ার পর বাংলাদেশের জনগণকে এক টুইট বার্তায় ধন্যবাদ জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।
তিনি বলেন, ‘ধন্যবাদ শেখ হাসিনা এবং পুরো বাংলাদেশের জনগণকে। সাম্প্রতিক সময়ে আমরা যে বন্ধন এবং পারস্পরিক স্নেহ দেখেছি, তা বর্ণনাতীত। আজ দুই দেশের পতাকা এখানেও উড়ছে। আসুন এ বন্ধন আরো গভীর ও দৃঢ় করি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়