দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ : টাইগ্রেসদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কাকে হারিয়ে ইতোমধ্যে সুপার সিক্স নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো আয়োজিত নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-এ’তে নিজেদের তৃতীয় ম্যাচে অর্থাৎ গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। এ ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সের লড়াইয়ে নামতে চায় টাইগ্রেসরা। দক্ষিণ আফ্রিকার বেনোনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচ।
পরশু শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়ে সুপার সিক্সের টিকেট নিশ্চিত করে টাইগ্রেসরা। প্রত্যাশা ৪৩ বলে ৫৩ ও স্বর্ণা ২৮ বলে অপরাজিত ৫০ রান করেন। ২০ ওভারে ২ উইকেটে ১৬৫ রানের বড় সংগ্রহ পায় তারা। জবাবে বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৪ উইকেটে ১৫৫ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। বাংলাদেশের মারুফা আকতার ১৯ রানে ২ উইকেট নেন। এর আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৩০ রান করে অস্ট্রেলিয়া।
অধিনায়ক দিশা বিশ্বাস ২৫ রানে ও মারুফা আকতার ২৯ রানে ২টি করে উইকেট নেন। ১৩১ রানের টার্গেট স্পর্শ করতে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। দিলারা আকতার ৪০, সুমাইয়া আকতার ৩১, আফিয়া প্রত্যাশা ২৪ ও স্বর্ণা আকতার ২৩ রান করেন। চার গ্রুপ থেকে শীর্ষ তিন দল ‘সুপার সিক্স পর্বে’ খেলবে।
আগামী ২১ জানুয়ারি থেকে সুপার সিক্স পর্ব শুরু হবে। চার গ্রুপের খেলায় প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ তিন দল ‘সুপার সিক্স পর্বে’ খেলবে। যেখানে ‘এ’ ও ‘ডি’ গ্রুপের ছয় দল নিয়ে হবে সুপার সিক্স গ্রুপ-১ এবং ‘বি’ ও ‘সি’ গ্রুপের ছয় দল নিয়ে হবে সুপার সিক্স গ্রুপ-২। সুপার সিক্সের দুই গ্রুপ থেকে শীর্ষ দুটি করে দল দুইটি সেমিফাইনালে লড়াই করবে। আগামী ২৭ জানুয়ারি দুইটি সেমিফাইনাল ম্যাচ হবে। ফাইনাল হবে ২৯ জানুয়ারি। ১৫ দিনের টুর্নামেন্টে মোট ৪১টি ম্যাচ হবে। বেনোনি ও পচেফস্ট্রæমে হবে ম্যাচগুলো।
এর আগে আইসিসি অনূর্ধ্ব-১৯ পুরুষ বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকার মাটিতেই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। পচেফস্ট্রমে হওয়া ফাইনালে বৃষ্টি আইনে ভারতকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আকবর-মাহমুদুল হাসানরা। এবার অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগ্রেসরা কি পারবে টাইগারদের রেকর্ড স্পর্শ করতে? তাই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়