রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

ভারত-নিউজিল্যান্ড : টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্বে স্যান্টনার

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১৮ জানুয়ারি থেকে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ শুরু হতে যাচ্ছে। এর পর ২৭ জানুয়ারি থেকে তারা তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেলবে। এ সিরিজের নেতৃত্বে থাকবেন মিচেল স্যান্টনার। স্যান্টনারের নেতৃত্বে এ দলে এবার যোগ হতে যাচ্ছেন আরো দুই নতুন মুখ। তারা হলেন বেন লিস্টার ও অলরাউন্ডার হেনরি শিপলি।
ওয়ানডে সিরিজের সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না কিউইদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি মাঠে না থাকলে তার অভাব পূরণ করতেন টিম সাউদি। কিউইদের এ সফরে সঙ্গী হবেন না তিনি। তাই অধিনায়কের দায়িত্ব পালন করবেন মিচেল স্যান্টনার। উইলিয়ামসনের অনুপস্থিতিতে আগেও তার নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে। তবে সে অভিজ্ঞতা কেবল সিরিজের একটি ম্যাচের। এবারই ৩০ বছর বয়সি এ অলরাউন্ডার বড় দলের বিপক্ষে সম্পূর্ণ সিরিজ সামলানোর দায়িত্ব পেলেন।
উইলিয়ামসন ও সাউদিরা বর্তমানে পাকিস্তান সফরে আছেন। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর বিশ্রামে যাবেন তারা। তাদের অনুপস্থিতিতে বড় একটি চ্যালেঞ্জের মুখোমুখি স্যান্টনার। এর আগে তিনি ১১টি ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে গত বছরই তিনি স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে আটটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও পাকিস্তানের বিপক্ষেও একটি করে টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্বের অভিজ্ঞতা আছে তার।
নিউজিল্যান্ডের ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা হলে দুই নতুন খেলোয়াড়ের নাম পাওয়া যায়। চোটের কারণে দলটির চারজন পেসার কাইল জেমিসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলন ও বেন সিয়ার্স থাকবেন না। ফলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বেন লিস্টার। তিনি গত মৌসুমে অকল্যান্ডের বর্ষসেরা বোলারের স্বীকৃতি পেয়েছিলেন। নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে গত বছর ভারত সফর করেছিলেন তিনি। সে অভিজ্ঞতার কারণেই এ সফরে তাকে দলে রাখা হয়েছে।
প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া শিপলি গত দুই মৌসুম ধরে দারুণ পারফর্ম করছেন। নভেম্বরে ফোর্ড ট্রফির প্রথম ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং করে হ্যাটট্রিকসহ ৪০ রানে ৬ উইকেট নেন তিনি। ক্যান্টাবুরির প্রথম ও সব মিলিয়ে টুর্নামেন্টের ৫২ বছরের ইতিহাসে চতুর্থ হ্যাটট্রিকের ঘটনা সেটি। পাঁচ ম্যাচে ১২ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় দুই নম্বরে রয়েছেন ডানহাতি এ পেসার। এছাড়া গত বছরের সুপার স্ম্যাশ টি-টোয়েন্টি টুর্নামেন্টে ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে শিপলিই ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারি।
ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি হবে ২৭, ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১৮, ২১ ও ২৪ জানুয়ারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়