রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

প্রিমিয়ার লিগ ফুটবল : বসুন্ধরা-আবাহনী জয় পেল

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের ফুটবল ক্লাবগুলোর মধ্যে অন্যতম দুটি হলো বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনী। বসুন্ধরা কিংস অ্যারেনায় গতকাল ঢাকা পুলিশের বিপক্ষে খেলেছিল বসুন্ধরা কিংস। ঢাকা আবাহনী গতকাল কুমিল্লায় চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠে নেমে বড় ব্যবধানে জয় ছিনিয়ে নেয়। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে গতকাল আরেকটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। সে ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এফসি উত্তরার বিপক্ষে মাঠে নেমেছিল।
বসুন্ধরা কিংস বনাম বাংলাদেশ পুলিশের ম্যাচটিতে কিংস ১-০ গোলে জয়লাভ করে। ম্যাচটির ২৮তম মিনিটে ডোরিয়েল্টনের পা থেকে গোল আসলে লিডে যায় কিংস। তার এ গোলটি ঘরোয়া ফুটবলে চলতি মৌসুমে অন্যতম সেরা গোলের একটি। প্রথমার্ধে তাদের লিডে শেষ হয়। ম্যাচের ৭৬ মিনিটে এ দলের সোহেল রানা লাল কার্ড দেখলে বসুন্ধরা কিংস দশজনের দলে পরিণত হয়। তবে ম্যাচের প্রায় শুরুতে লিডে যাওয়ার পর থেকে ম্যাচের শেষ পর্যন্ত কোনো গোল হজম করেনি তারা। এমনকি লাল কার্ডে একজনের মাঠ ছাড়ার পরেও রক্ষণভাগ ভালোভাবে সামলে তারা জয় ছিনিয়ে নিয়েছে।
অন্যদিকে ঢাকা আবাহনী ৫-১ গোলের বড় ব্যবধানে চট্টগ্রাম আবাহীকে পরাজিত করে। ম্যাচের ১১ মিনিটে এলিটা কিংসলের গোলে লিডে যায় তারা। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে সক্ষম হয়নি এ দলের খেলোয়াড়রা। ৩২ মিনিটে চট্টগ্রাম সে গোল শোধ করে ১-১ গোলে ম্যাচ সমতায় আনে। প্রথমার্ধ সমতা নিয়ে শেষ হয়।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে ৭১ মিনিট পর্যন্ত কোনো দলই গোলের দেখা পায়নি। ৭২ মিনিটে ঢাকা আবাহনীর স্কোরবোর্ডে একটি গোল যোগ হলে তারা আবার লিডে যায়। এ গোলটি আসে মেহেদী হাসানের পা থেকে।
এ গোলের পর আর ঢাকা আবাহনীকে পেছনে ফিরে তাকাতে হয়নি। চট্টগ্রাম আবাহনী চেষ্টা করেও সে গোল শোধ করতে পারেনি। বরং ম্যাচের ৭৯ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন প্রথম গোল করা এলিটা কিংসলে। এর দুই মিনিট পর কোস্টারিকার দ্যানিয়েল কলিন্দ্রেস আরেকটি গোল হজম করায় চট্টগ্রাম আবাহনীকে। ম্যাচের ৮৯ মিনিটে আরো একটি গোল করেন নবীব নেওয়াজ জীবন। মোট ৫ গোলে জর্জরিত চট্টগ্রাম আবাহনী বড় ব্যবধানে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে।
ময়মনসিংহ স্টেডিয়ামে গতকাল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এফসি উত্তরার বিপক্ষে মাঠে নেমে তাদের ১-০ গোলে হারায়। ম্যাচের একমাত্র গোলটি ৫৯তম মিটিটে নাজিমের পা থেকে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়