রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

ছুটির দিনেও ভিড় : মেট্রোরেল নিয়ে উচ্ছ¡াস এখনো তুঙ্গে

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মেট্রোরেল ফোবিয়ায় ভুগছেন রাজধানীর বাসিন্দারা। যোগাযোগে পুরোপুরি সুবিধা না পেলেও স্বপ্নের মেট্রোরেল দেখতে কারোই আগ্রহের কমতি নেই। কোনো প্রয়োজন না থাকলেও সুযোগ পেলেই অনেকেই পরিবার পরিজনকে মেট্রোরেল দেখাতে নিয়ে যাচ্ছেন। তাই তো ছুটির দিনে গতকাল শুক্রবার মেট্রোরেলে যাত্রীদের বাড়তি চাপ ছিল।
জানা গেছে, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন। এরপর দুই সপ্তাহ পেরিয়ে গেছে। তবে মেট্রোরেলে চড়তে মানুষের আগ্রহ বিন্দুমাত্র কমেনি। সাপ্তাহিক ছুটি থাকায় গতকাল শুক্রবার মেট্রোরেলের স্টেশনগুলোতে যাত্রীদের ঢল নামে। অন্য দিনের তুলনায় মেট্রোরেলে যাত্রীদের বাড়তি চাপের সৃষ্টি হয়। আগারগাঁও স্টেশনে সকাল থেকেই যাত্রীর ভিড় বাড়তে থাকে। একদিকে সাপ্তাহিক ছুটির দিন, অন্যদিকে ইজতেমা চলছে। তাই মেট্রোরেলে চড়ে ঘুরাফেরাতেই লোকজনের বেশি আগ্রহ ছিল। উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও মেট্রোরেল চললেও মাঝখানে কোথাও কোনো স্টেশনে থামছে না। তারপরেও নগরীর বিভিন্ন স্থান থেকে ছুটে আসছেন নাগরিকরা। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও মেট্রোরেল থামবে। তখন যাত্রীর চাপ আরো বাড়বে বলে মনে করা হচ্ছে। গাবতলী থেকে মেট্রোরেলে ঘুরতে আসা সাইফুল জানান, তিনি এর আগে একবার মেট্রোরেলে চড়তে এসেছিলেন। কিন্তু তখন ভিড়ের কারণে উঠতে পারেননি। তাই ছুটির দিন বেছে নিয়ে মেট্রোরেলে চড়তে এসেছেন। সাইফুলের মতোই ইমদাদ মেট্রোরেলে চড়তে এসেছেন। এতোদিন নানান ব্যস্ততার কারণে আসতে পারেননি। তার খুব ভালো লাগছে বলে অনুভূতি প্রকাশ করেন। খালেক নামের এক ব্যক্তি জানান, ছুটির দিনে এসেও বেশ ভিড়ের মুখে পড়েছেন পরিবার পরিজন নিয়ে। এতটা ভিড় আশা করেননি তিনি। স্টেশনে প্রবেশের চেষ্টা করছেন।
ছুটির দিনে এসেও অনেকে মেট্রোরেলে উঠতে না পেরে ফিরে গেছেন। স্টেশনে কর্তব্যরত কর্মকর্তারা জানান, শুক্রবার ও ইজতেমা মিলিয়ে যাত্রীর চাপ বেড়েছে। তবে তারা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছেন। ২৫ জানুয়ারি থেকে আরো একটি স্টেশন চালু হলে যাত্রীর চাপ আরো বাড়বে। ওইদিন থেকে সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল যাত্রী পরিবহন করবে। তবে গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে ১২টায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়