সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

মিরপুরের উইকেট বন্দনায় মাশরাফি-সাকিব

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে শুরু থেকে বিতর্ক চলছে। এমনকি মিরপুরের উইকেটও বাদ পড়েনি এই সমালোচনা থেকে। তবে ঢাকা পর্বের বিপিএল শেষে মিরপুরের উইকেটের প্রশংসা করেছেন দুদলের দুই অধিনায়ক। তারা হলেন সিলেট স্ট্রাইকার্সের মাশরাফি বিন মর্তুজা ও ফরচুন বরিশালের সাকিব আল হাসান।
এদিকে মিরপুরের উইকেট নিয়ে ক্রিকেটপ্রেমী ও বিশেষজ্ঞদের ধারণা ছিল যে, এখানে মন্থর গতি আর নিচু বাউন্সের খানিক স্পিনসহায়ক পিচে টাইগারদের উন্নতি করা সম্ভব নয়। মিরপুরের পিচে উইকেট শিকার করতে কষ্ট করতে হয় না। বলের নৈপুণ্য কম থাকলেও সাফল্য পাওয়া যায় ইত্যাদি।
তাই বিদেশে বাংলাদেশ ভালো উইকেটে গিয়ে সফলতা পায় না। সেখানে উইকেট শিকার করতে টাইগারদের অনেক কাঠখড় পোড়াতে হয়। এমনকি বিপিএলেও মিরপুরের পিচ সব সময়ই ভালো আকর্ষণীয় ক্রিকেটের জন্য বড় বাধা। তাই ব্যাটাররা সুবিধা পায় না। ফলে ম্যাচ জয়-পরাজয়ের জন্য কোনো লড়াই হয় না। এই ধারণা ভুল প্রমাণ করেছে মাশরাফির দল সিলেট। কারণ এখন পর্যন্ত মিরপুরে ৪ ম্যাচই জিতেছে তার দল। ব্যাট হাতে রান ও বোলিং করে উইকেট শিকার করেও সন্তুষ্টি প্রকাশ করেছেন মাশরাফি। এই বিষয়ে তিনি বলেন, বিপিএল নিয়ে হাজার কথার মধ্যে আমার কাছে মনে হয়েছে যে উইকেট ভালো। অনেক কিছু ভালো হতে পারত। অনেক কিছুর সীমাবদ্ধতা আছে। আমরা ২০০ রান করেছি। এরপর অন্য ম্যাচে ১৬০ রান তাড়া করেছি। ক্রিকেটারদের একটা অভ্যাস তৈরি হচ্ছে।
আমি তো এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলি না বা আমার খেলার সুযোগও নাই। তবে আমি মনে করি এই টুর্নামেন্টগুলো হওয়া প্রয়োজন। কারণ পুরো পৃথিবীতেই যদি দেখেন টি-টোয়েন্টি। আপনাদেরও কাভার করতে হবে। আপনারাও কাভার করতে যান। টি-টোয়েন্টি এখন প্রচুর জনপ্রিয় খেলা। আন্তর্জাতিক সিরিজ হারলে কিন্তু আমরা চাপে পড়ে যাই, অনেক কথা ও সমালোচনা হয়। আমাদের ক্রিকেটারদের থেকে এত রিয়্যাকশন না আসা ভালো। এর চেয়ে খেলার দিকে মনোযোগী হওয়া উচিত। আমরাও জানি সীমাবদ্ধতা কতটুকু আছে বা নেই।
এদিকে নানা ইস্যুতেই এবারের বিপিএল নিয়ে ক্রিকেটপাড়ায় গুঞ্জন চলছে। ডিআরএস না থাকা, আউট হয়েও মাঠ ছেড়ে যেতে না চাওয়া নিয়ে বিতর্ক হচ্ছে।
তবে ঢাকা পর্ব শেষে মিরপুরের উইকেটের প্রশংসা করেছেন সাকিব। তিনি বলেন, এবারের উইকেট অনেক ভালো। মিরপুরে সাধারণত এত ভালো উইকেট আমরা পাই না। কিউরেটরকে কৃতিত্ব দিতেই হয়। এ কারণেই এত বেশি রান হচ্ছে। আর মাঠের খেলাটাও অনেক বেশি ভালো হচ্ছে। অনেকেই ভালো খেলছে। আপনি যদি দেখেন শান্ত, তৌহিদ, জাকিররা খুবই ভালো ব্যাটিং করছে। অন্যান্য দলের ক্রিকেটাররাও ভালো ব্যাটিং করছে। দেশের ক্রিকেটাররা ভালো ব্যাটিং করছে এটা আমাদের জন্য ভালো একটা দিক। অনেক কৃতিত্ব দিতে হয় উইকেটকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়