ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

মেসিদের বিপক্ষে রোনালদোর অভিষেক!

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সাবেক ম্যানইউ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো গত বছরের শেষদিনে রেকর্ড বেতনে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছিলেন। কাতার বিশ্বকাপ চলাকালে তার সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের সম্পর্কচ্যুতি হয়েছিল। বিদেশি খেলোয়াড়দের কোটা সম্পর্কিত সমস্যাসহ দুই ম্যাচে এ তারকার নিষেধাজ্ঞার কারণে এখনো সৌদি আরবে তার অভিষেক হয়নি। তবে আগামী ১৯ জানুয়ারি ফরাসি জায়ান্ট পিএসজির বিপক্ষে সেখানে অভিষেক হবে তার।
আল নাসরের পক্ষে মাঠে নামার আগেই সৌদিতে রোনালদোর অভিষেক হতে যাচ্ছে রোনালদোর। পিএসজি সৌদি আরব সফরে গেলে মেসি-নেইমারদের বিপক্ষে মাঠে নামবে আল হিলাল ও আল নাসরের সম্মিলিত দল। আল নাসরের কোচ গার্সিয়া জানিয়েছেন সে ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো খেলবেন।
ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন প্রিমিয়ার লিগে এভারটনের মাঠে হারের পর রোনালদো রাগের মাথায় একজন এভারটন সমর্থকের ফোন ভাঙেন। ফলে তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল ইংল্যান্ডের ফুটবল এসোসিয়েশন। ইউরোপ ছাড়লেও তিনি ফিফার আইন অনুযায়ী ক্লাবের হয়ে দুটি ম্যাচ খেলতে পারবেন না।
সৌদি লিগে আল তাইয়ের বিপক্ষে আল নাসর ২-০ গোলে জয়লাভ করেছিল। সে ম্যাচে খেলেননি রোনালদো। দলের পরের ম্যাচে আল শাবাবের বিপক্ষেও বাইরে থাকবেন তিনি। এর মধ্য দিয়ে তার দুই ম্যাচের নিষেধাজ্ঞা শেষ হবে। এর পরেই তিনি মেসিদের বিপক্ষে মাঠে নামতে পারবেন। নাসরের কোচ গার্সিয়া পিএসজির ম্যাচ নিয়ে বলেন, ‘এটি (সৌদির ফুটবলে রোনালদোর অভিষেক) আল নাসরের জার্সিতে হবে না। এটি হবে আল হিলাল ও আল নাস?রের সম্মিলিত দলের হয়ে।’

তবে ম্যাচটি ১৯ জানুয়ারি হওয়াতে খুশি হতে পারেননি কোচ গার্সিয়া। তিনি বলেছেন, ‘আল নাসরের কোচ হিসেবে এই ম্যাচ নিয়ে আমি খুশি হতে পারি না। উন্নয়নের জন্য পিএসজির দুর্দান্ত খেলোয়াড়দের দেখার জন্য এটি সত্যিই ভালো ব্যাপার। তবে তিন দিন পরই আমাদের চ্যাম্পিয়নশিপের ম্যাচ আছে।’ তিনি আরো বলেন, ‘সূচির ক্ষেত্রে এটি আরো ভালোভাবে ভাবা যেত। তবে এটি বড় বিষয় নয়…আমরা লিগে শীর্ষে আছি, আমরা খুশি। চ্যাম্পিয়নশিপ জেতা কঠিন, তবে আমরা তা করতে চাই।’
ইউরোপীয় ফুটবলের পাট চুকিয়ে রোনালদোর সৌদি আরবে পাড়ি জমানোকে কিংবদন্তি পেলের নিউ ইয়র্ক কসমসে যোগ দেওয়ার সঙ্গে তুলনা করেছেন গার্সিয়া। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা আল নাসরে যোগ দেয়ার পর থেকে স্বল্প পরিচিত ক্লাবটির ইনস্টাগ্রামে অনুসারীর সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটিরও বেশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়