‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

বান্দরবানের থানচি ভ্রমণে আবারো নিষেধাজ্ঞা

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের রুমা-রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞা আরোপ করেছে স্থানীয় প্রশাসন। এর আগে থানচি উপজেলায় কয়েক দফা ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল প্রশাসন। মাঝে তা প্রত্যাহার করে নেয়া হলে আবারো নিষেধাজ্ঞা দেয়া হলো। গতকাল সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয় বলে জানান থানচি থানার ওসি সুদীপ রায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বান্দরবান সেনানিবাসের ০৯ জানুয়ারি, ২০২৩ তারিখের ১৪০/৩১/জিএস (ইন্ট) পত্রের আলোকে থানচি উপজেলার তৎসংলগ্ন এলাকায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতি লক্ষ্য করায় বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ আগামী ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এতদ্বারা নিষিদ্ধ করা হলো।’
বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলার মধ্যে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলা ব্যতীত অন্যান্য উপজেলায় আগের মতোই পর্যটকরা ভ্রমণ করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়