‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ মামলা : নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ১১ বছর কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : অর্থ আত্মসাৎ মামলায় রূপালী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছে নোয়াখালী স্পেশাল জজ আদালত। একই সঙ্গে আসামিকে দুটি ধারায় ১৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।
গতকাল সোমবার বিকালে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার থানার ধামতি গ্রামের আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। তিনি ল²ীপুরের পোদ্দার বাজার রূপালী ব্যাংক শাখার প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।
দুদক সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত আসামি আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখায় কর্মরত ছিলেন। নিজের কর্মকালের বিভিন্ন সময় দুর্নীতির মাধ্যমে ৪ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা আত্মসাৎ করেন লতিফ। যার মধ্যে ২০০৩ সালে এক বছরেই গ্রাহকের ৩৩টি এন্ট্রির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করেন।
এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ল²ীপুর সদর থানায় ২০১১ সালে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি দুদকের সাবেক সহকারী পরিচালক নুরুল হুদা তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
দুদক নোয়াখালীর পিপি আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার পর থেকে আসামি এখন পর্যন্ত পলাতক আছে। তাই রায়ের সময় আদালতে উপস্থিত ছিল না। আত্মসাতের মামলায় সাবেক এ প্রিন্সিপাল অফিসারকে দণ্ডবিধির ৪০৯ ধারায় ৭বছরের সশ্রম কারাদণ্ড ও ১৬ লাখ টাকা অর্থদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫-এর ২ ধারায় আরো ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও আরো ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়