কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

শার্শায় চোরাচালানির ব্যাগে মিলল দেড় কোটি টাকার স্বর্ণ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শার্শা (যশোর) প্রতিনিধি : শার্শা সীমান্তেÍ পরিত্যক্ত অবস্থায় ১৭ পিস (১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের) স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ, বিজিবির সদস্যরা। গতকাল শনিবার ভোররাতে উপজেলার পাঁচভূলাট সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়।
এ সময় বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত নবী ছদ্দিনের ছেলে শাহ আলম (৪২) ও একই থানার রুদ্রপুর গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে রিয়াজুল ইসলাম (৪০) স্বর্ণের বারগুলো ফেলে কৌশলে পালিয়ে যায়। পরে, বিজিবি ওই দুজনকে পলাতক আসামি করে শার্শা থানায় স্বর্ণ চোরাচালান আইনে মামলা দায়ের করে।
খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, উপজেলার পাঁচভূলাট সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হচ্ছে- এমন গোপন খবরে, বিজিবি সদস্যরা ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই ব্যক্তিকে থামতে বলে। এ সময় তারা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে, ব্যাগটির মধ্য থেকে ১৭ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১ কেজি ৯৮৩ গ্রাম, মূল্য প্রায় দেড় কোটি টাকা।
পলাতক শাহ আলম ও রিয়াজুলের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে স্বর্ণের চালান শার্শা থানায় জমা দেয়া হয়েছে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়