কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

রাবির অপহৃত শিক্ষার্থী উদ্ধার গ্রেপ্তার ৫

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাতুল কুমার বর্মণ নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগের এক শিক্ষার্থীকে অপরহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একইসঙ্গে অপহৃত ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার রাত ১০টার দিকে নগরীর হড়গ্রাম কোর্টস্টেশন মোড় এলাকার একটি বাসা থেকে আরএমপির কাশিয়াডাঙ্গা থানা পুলিশের একটি টিম তাদের গ্রেপ্তার ও উদ্ধার করে।
অপহরণের শিকার রাতুল কুমার বর্মণ রাবির চারুকলা বিভাগে ¯œাতক চতুর্থ বর্ষে অধ্যয়নরত। তিনি জেলার গোদাগাড়ী উপজেলার চান্দলাই গ্রামের মৃত অসীম কুমার বর্মণের ছেলে। আর গ্রেপ্তারকৃতরা হলেন- নগরীর রানীনগর হিন্দুপাড়া এলাকার ইন্দ্রজিৎ সরকারের ছেলে পবন সরকার উদয় (১৯), হড়গ্রাম বাজার এলাকার মৃত সাইদুল ইসলামের ছেলে দাউদ ইব্রাহিম সাফি (২২), একই এলাকার মৃত সুরে জামাল শেখের ছেলে পলাশ কবির (২৬), হড়গ্রাম পালপাড়ার হরেন্দ্রনাথ পালের ছেলে প্রবীণ পাল রুদ্র (২০) ও একই এলাকার শামসুর রহমান বাদলের ছেলে ওয়াহিদুর রহমান নূর (২০)। পুলিশ জানিয়েছে, রাতুল বর্মণের সঙ্গে আসামি পবন সরকারের মোবাইলফোনে পরিচয় হয়। সেই সূত্র ধরে গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় পবন সরকার মোবাইলফোনে রাতুলকে হড়গ্রাম কোর্টস্টেশন মোড়ের জামিল চত্বরে আসতে বলেন। রাতুল সেখানে গিয়ে তার ছোট ভাই দিবাকর বর্মণের মেসে থাকা নিয়ে পবনের সঙ্গে কথা বলেন। কথা শেষ করে রাতুল সেখান থেকে যেতে চাইলে পবনের অন্য সহযোগী দাউদ ইব্রাহিম ও পলাশ তাকে অপহরণ করে হড়গ্রাম বাজারে একটি বিল্ডিংয়ের নিচতলায় আটকে মারধর করেন। পরে রাত ৯টার দিকে আসামিরা রাতুলের মোবাইলফোন থেকে তার মায়ের ফোনে কল করে নিজেদের পুলিশ সদস্য পরিচয় দিয়ে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। পরে রাতুলের মা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠান। আসামিরা অবশিষ্ট টাকার জন্য রাতুলকে মেরে জখম করেন। রাতুল আসামিদের সঙ্গে ধ্বস্তাধস্তি করে একপর্যায়ে ঘরের বাইরে এসে চিৎকার শুরু করেন।
এ সময় আসামিরা রাতুলকে আবার ধরে ঘরে নিয়ে আটক রেখে মারধর করতে থাকেন। তাদের এই ধস্তাধস্তির শব্দ শুনে স্থানীয় এক বাসিন্দা পুলিশকে বিষয়টি জানান। এরই সূত্র ধরে পুলিশের একটি দল রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে অভিযান চালিয়ে পাঁচ অপহরণকারীকে গ্রেপ্তার এবং রাতুলকে উদ্ধার করে।
এ বিষয়ে কাশিয়াডাঙ্গা থানার ওসি মো. মশিউর রহমান বলেন, ভুক্তভোগী রাতুল ওই পাঁচজনের বিরুদ্ধে অপহরণ, মারধর ও টাকা আদায়ের অভিযোগে মামলা করেন। পরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়