কুমিল্লাকে হারের স্বাদ দিল রংপুর

আগের সংবাদ

বাংলাদেশ-ব্রাজিল বাণিজ্য বাড়ানোয় জোর প্রধানমন্ত্রীর

পরের সংবাদ

টুঙ্গিপাড়ায় পৈতৃক জমি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজের পৈতৃক জমি ঘুরে দেখলেন বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার সকালে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নে পুবের বিলে জমিগুলো ঘুরে ঘুরে দেখেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন চাচাতো ভাই শেখ হেলাল, শেখ জুয়েল, প্রধানমন্ত্রীর নির্বাচনী আসনের (কোটালিপাড়া-টুঙ্গিপাড়া) দেখভাল করার দায়িত্বে নিয়োজিত সাবেক সচিব শহিদ উল্যাহ খন্দকারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও দলীয় কয়েকজন নেতা। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এ তথ্য জানা যায়।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানান, টুঙ্গিপাড়ার পাটগাতী ইউনিয়নের পুবের বিল জলাভূমির অন্তর্গত এ জমিগুলো বছরের ৮-৯ মাসই পানির নিচে থাকে। ভাসমান বেডে সবজি ও অন্য ফসল চাষ করে এই জমিগুলো চাষ উপযোগী করে তোলার বিষয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নির্দেশনা দেন। এ সময় প্রধানমন্ত্রী সারাদেশের সব অনাবাদি পতিত জমিতে চাষাবাদ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। সেইসঙ্গে কোথাও যেন এক ইঞ্চি জমিও খালি না থাকে- সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেন।
প্রসঙ্গত; শুক্রবার ঢাকা সড়ক পথে পদ্মাসেতু হয়ে পৈত্রিক বাড়ি টুঙ্গিপাড়ায় আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। এরপর পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে সড়কপথে খুলনায় মায়ের সম্পত্তি দেখতে যান তিনি। সেখানে প্রধানমন্ত্রীর নামে করা পাটের গুদামও দেখেন শেখ হাসিনা। এরপর খুলনা থেকে ফের সড়কপথে টুঙ্গিপাড়ায় আসেন তিনি। সেখানেই রাত্রি যাপন করেন। গতকাল সকালে পৈত্রিক জমি ঘুরে দেখেন। এরপর দুুপুরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে গঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও জাতীয় কমিটির সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর দুপুর ২টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নতুন কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা। সভা শেষে সড়কপথে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়