৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

প্রতারণা মামলা : ঈশ্বরগঞ্জে ভুয়া পিবিআই কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ঈশ্বরগঞ্জে ভুয়া পিবিআই কর্মকর্তা সেজে ফোনে টাকা চেয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পিবিআই। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের আব্দুস ছালামের ছেলে ওই ভুয়া পিবিআই কর্মকর্তা আব্দুল কাইয়ুম অনিককে (২৫) গ্রেপ্তার করে পিবিআই ময়মনসিংহ।
জানা যায়, গত ২ জানুয়ারি উচাখিলা ইউনিয়নের আব্দুল হকের ছেলে রাশিদুল ইসলাম রাশিদের (৩০) কাছে পিবিআইএর এসআই ফারদিন আহম্মেদ পরিচয় দিয়ে মামলা আছে বলে ৫০ হাজার টাকা দাবি করে। টাকা পরিশোধ করলে মামলাটি এখানেই শেষ করে দিবে বলে জানানো হয় এবং একটি ভুয়া এফআইআরের কপি রাশিদের ইমো আইডিতে পাঠায়। এফআইআরের কপিতে রাশিদের পরিচালিত সেবা ডায়গনস্টিক সেন্টারের ঠিকানা ব্যবহার করে আসামির ঘরে রাশিদের নাম উল্লেখ করা হয়। পরের দিন সকালে ফোন দিয়ে মোবাইলে টাকা পাঠাতে বলে অথবা পিবিআই অফিস ময়মনসিংহে আসতে বলে। পরে রাশিদ খোঁজ নিয়ে জানতে পারে এরকম কোনো মামালা তার নামে হয়নি। এমনকি এফআইআরে উল্লেখিত এসআই ফারদিন আহম্মেদ নামে কেউ কর্মরত নেই। বিষয়টি প্রতারণা বুঝতে পেরে রাশিদ পিবিআই ময়মনসিংহ জেলার পুলিশ সুপার রকিবুল আক্তার বরাবর একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের তদন্ত কর্মকর্তা এসআই অমিতাভ দাস তথ্য প্রযুক্তির সহায়তায় অজ্ঞাতনামা প্রতারকদের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে ৫ জানুয়ারি ঈশ্বরগঞ্জ থানায় রাশিদ মামলা দায়ের করেন। মামলা দায়ের পর ৬ জানুয়ারি বৃহস্পতিবার গভীর রাতে মামলার অন্যতম আসামি একই ইউনিয়নের চরআলগী গ্রামের আব্দুস ছালামের ছেলে আব্দুল কাইয়ুম অনিককে (২৫) গ্রেপ্তার করে আদালাতে সোপর্দ করে পিবিআই।
পিবিআই জানান, এই মামলার প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন পাবলিক/সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, জাল-জালিয়াতিসহ ডিজিটাল প্রতারণার সঙ্গে জড়িত। তাদের নামে প্রতারণার মামলা রয়েছে। প্রতারক চক্রের সব সদস্যকে চিহ্নিত করা হয়েছে। সবাইকে আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়