৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

পরিস্থিতি শান্ত : প্রক্টর > সিকৃবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ আহত ৬

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। গতকাল শুক্রবার বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।
জানা যায়, সিকৃবি শাখা ছাত্রলীগের আয়োজনে শুক্রবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ কর্মিসভা চলাকালে এতে বাধা দেন সিকৃবি শাখা ছাত্রলীগের সহ সভাপতি শরীফ হোসাইন, সাব্বির মোল্লা, সাংগঠনিক সম্পাদক আরমান হোসাইন, আকাশ ভূঁইয়া ও প্রান্ত ইসলামের নেতৃত্বাধীন বিদ্রোহী গ্রুপ। এতে দুই পক্ষের মাঝে সংঘর্ষ বাধে। এ সময় পুরো ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়। ক্যাম্পাসের পাঁচটি আবাসিক হল থেকে উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় প্রতিপক্ষের ছোড়া ইটের আঘাতে আহত হন অন্তত ৬ জন।
সংঘর্ষ চলাকালীন সিকৃবি ছাত্রলীগের সহসভাপতি সাব্বির মোল্লা ও তার অনুসারী জুনায়েদ আহমেদের নেতৃত্বে একটি গ্রুপ শাহ পরান হলে ঢুকে সভাপতি আশিকুর রহমান গ্রুপের কয়েকটি কক্ষ ভাঙচুর করেন। পরে বিকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সংঘর্ষের ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বলেন, আজ আমাদের ক্যাম্পাস অডিটরিয়ামে অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ ছাত্রলীগের সম্মেলন ছিল। পূর্ব ঘোষিত এই কর্মসূচিতে কোনো ধরনের উস্কানি ছাড়াই শরীফ হোসাইন, সাব্বীর মোল্লা ও সাংগঠনিক সম্পাদক আরমানের নেতৃত্বে হামলা হয়েছে। ক্যাম্পাসে ছাত্রলীগের কার্যক্রম স্থবির করে রাখতে এই হামলার ঘটনা ঘটে বলে দাবি আশিকের।
বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. মনিরুল ইসলাম জানান, ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক এমাদুল হোসাইন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্রলীগের কর্মিসভা আয়োজনের জন্য অনুমতি চেয়েছিল। তাদের শান্তিপূর্ণভাবে সভা করার অনুমতি দেয়া হয়। কিন্তু হঠাৎ করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।
এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরান (রহ.) থানার সহকারী পুলিশ কমিশনার শাহজাহান বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা এখানে এসেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাস ও এর আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়