৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

ঢালিউডে মুক্তির অপেক্ষায়

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নতুন বছরে বেশ কিছু সিনেমা নিয়ে প্রত্যাশায় বুক বাঁধছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ২০২৩ সালে মুক্তির অপেক্ষায় আছে বিগ বাজেটের কয়েকটি সিনেমা। এসব সিনেমার মুক্তির আগে প্রচার-প্রচারণা শুরু করেছেন পরিচালক, অভিনয়শিল্পী ও প্রযোজনা প্রতিষ্ঠান। চলতি বছরের মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা নিয়ে এই আয়োজন

‘লিডার আমিই বাংলাদেশ’
আলোচিত জুটি শাকিব খান ও শবনম ইয়াসমিন বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ ঈদুল ফিতরে মুক্তি পাওয়ার কথা আছে। তপু খান পরিচালিত সিনেমাটি সেন্সর বোর্ডে প্রশংসা পেয়েছে। অ্যাকশন রোমান্স ও সামাজিক সচেতনতাধর্মী ‘লিডার আমিই বাংলাদেশ’-এর গল্প লিখেছেন দেলোয়ার হোসেন দিল। সিনেমাটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

‘ব্ল্যাক ওয়ার’
আরিফিন শুভ অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমাটি ১৩ জানুয়ারি মুক্তি পাবে। সিনেমাটির মুক্তি উপলক্ষে সম্প্রতি ট্রেলার প্রকাশ হয়েছে। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এই সিনেমায় শুভর বিপরীতে আছেন জান্নাতুল ফেরদৌস ঐশী।
পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ব্ল্যাক ওয়ার’-এর বিভিন্ন চরিত্রে আরো আছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপুসহ অনেকে।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’
আবু রায়হান জুয়েল পরিচালিত এ সিনেমাটি ২০ জানুয়ারি মুক্তি পাবে। সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পরীমনি। আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকার। শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে প্রায় ২০ জন শিশু। এই সিনেমাটি ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পায়। ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে। সিনেমাটির চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

‘ময়ূরাক্ষী’
রাশিদ পলাশ পরিচালিত ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি আগামী ফেব্রুয়ারিতে মুক্তি দেওয়ার ইচ্ছা পরিচালকের। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। আরও আছেন সুদীপ বিশ্বাস দীপ, সুমিত, সাদিয়া মাহি, দিপক কুমারসহ আরো অনেকে।
‘ময়ূরাক্ষী’ সিনেমার গল্প ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজ ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে। সিনেমাটির সংগীতায়োজন করেছেন জাহিদ নিরব।

‘কাজল রেখা’
গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত নতুন সিনেমা ‘কাজল রেখা’ মুক্তির কথা আছে ফেব্রুয়ারিতে। সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন- শরীফুল ইসলাম রাজ ও নবাগত মন্দিরা চক্রবর্তী। আরও আছেন ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ অনেকে। ‘কাজল রেখা’ সিনেমায় ৫০০ বছর আগের গল্প দেখানো হবে। ময়মনসিংহ গীতিকায় কাজল রেখার যে পালা, সেখান থেকেই সিনেমার গল্প নেয়া হয়েছে।

ক্যাসিনো
নিরব হোসেন ও শবনম বুবলী জুটির প্রথম চুক্তিবদ্ধ সিনেমা এটি। এ সিনেমাটি নাম ঘোষণার পর থেকেই রয়েছে আলোচনায়। শুটিং-ডাবিং শেষে মুক্তির অপেক্ষায় দিন গুনছে এটি। সৈকত নাসির পরিচালিত এ সিনেমাটি আসছে রোজার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সিমপ্লেক্স ইন্টারন্যাশনাল প্রযোজিত প্রথম ছবি ‘ক্যাসিনো’র মূল গল্প আবদুল্লাহ জহির বাবুর এবং যৌথভাবে সংলাপ লিখেছেন আবদুল্লাহ জহির বাবু ও আসাদ জামান।

‘অন্তর্জাল’
ঈদুল ফিতরে মুক্তির তালিকায় রয়েছে দীপংকর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’। সাইবার থ্রিলার গল্পের সিনেমাটির গল্প লিখেছেন পরিচালক দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই।
সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমনসহ অনেকে।
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়