সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

ফারদিন হত্যা মামলা : বুশরার জামিনের বিষয়ে আদেশ রবিবার

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিনের বিষয়ে শুনানি হয়েছে। তবে আদেশের জন্য আগামী রবিবার (৮ জানুয়ারি) দিন ধার্য করেছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে বুশরার জামিনের বিষয়ে শুনানি শেষ হয়। এরপর আদালত আদেশ অপেক্ষমাণ রাখেন। পরে সন্ধ্যায় জানানো হয়, বিচারক আগামী রবিবার জামিনের বিষয়ে আদেশ দেবেন। শুনানিকালে ফারদিনের বাবা নুর উদ্দিন রানা আদালতে উপস্থিত ছিলেন।
এদিকে জামিন শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মোখলেছুর রহমান বাদল বলেন, এটি একটি চাঞ্চল্যকর মামলা। ডিবি, র‌্যাব তদন্ত করে জানিয়েছে, ফারদিন আত্মহত্যা করেছে। পোস্টমর্টেম রিপোর্টেও আত্মহত্যার কথাই এসেছে। বুশরা মেধাবী শিক্ষার্থী। বিতর্ক করার সময় তাদের মধ্যে বন্ধুত্ব হয়। দুই তদন্ত সংস্থা তন্নতন্ন করে দেখেছে ঘটনা কী। বুশরা ঘটনার সঙ্গে জড়িত নয় মর্মে তদন্তে বেরিয়ে এসেছে। বুশরাকে ফারদিন রাত ১০টায় নামিয়ে দেয়। পরে সে আত্মহত্যা করে। এখানে বুশরার কোনো দায় নেই। এছাড়া বুশরাকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল- এমন প্রমাণ পাওয়া যায়নি। তাই মানবিক কারণে তার জামিন প্রার্থনা করছি।
অন্যদিকে বাদীপক্ষের আইনজীবী শামীম হাসান জামিনের বিরোধীতা করে বলেন, বুশরা এজাহারনামীয় আসামি। মামলার তদন্ত চলছে। সুষ্ঠু, নিরপেক্ষতার জন্য আরো তদন্ত হওয়া দরকার। এ অবস্থায় আসামি জামিন পেলে সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। এজন্য তার জামিনের বিরোধীতা করছি।
উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর গত ৭ নভেম্বর রাতে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বুয়েটছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা রামপুরা থানায় মামলা করেন। মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়