সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

জাতীয় প্রেস ক্লাবে দায়িত্ব নিল নতুন কমিটি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবের দায়িত্ব নিয়েছেন ফরিদা ইয়াসমিন ও শ্যামল দত্তের নেতৃত্বাধীন নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি। গতকাল বৃহস্পতিবার দুপুরে তারা বিদায়ী কমিটির কাছ থেকে ক্লাব পরিচালনার জন্য দায়িত্ব বুঝে নেন। এই কমিটি আগামী দুই বছর ক্লাব পরিচালনা করবে।
এর আগে দুপুরে ক্লাবের বোর্ডরুমে ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে বিদায়ী কমিটি ও নবনির্বাচিত কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদায়ী কমিটির নেতারা নতুন কমিটিকে শুভেচ্ছা জানান এবং ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। বিদায়ী কমিটির সভাপতি ফরিদা ইয়াসমিন তার দ্বিতীয় মেয়াদে নতুন কমিটিতেও একই পদে নির্বাচিত হয়েছেন।
ক্লাবের নবনির্বাচিত যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নবনির্বাচিত ও বিদায়ী কমিটির যৌথ সভার শুরুতে সূচনা বক্তব্য দেন সভাপতি ফরিদা ইয়াসমিন। তিনি নতুন বছরে নতুন ও বিদায়ী কমিটির সবাইকে অভিনন্দন জানান। এরপর বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় নতুন কমিটির নবনির্বাচিত সব সদস্য উপস্থিত ছিলেন। দায়িত্ব হস্তান্তরের পর বিদায়ী সাধারণ সম্পাদক ইলিয়াস খান নবনির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্তকে সাধারণ সম্পাদকের চেয়ারে বসিয়ে দেন। এ সময় সভাপতি ফরিদা ইয়াসমিন, সিনিয়র সাংবাদিক ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দ্বীপ আজাদ, বার্তা সংস্থা বাসস এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিকসহ সিনিয়র সদস্যরা উপস্থিত ছিলেন।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্ত দায়িত্ব পাওয়ার পর শুভেচ্ছা বক্তব্যে আধুনিক ও স্মার্ট প্রেস ক্লাব গঠনে তার প্রতিশ্রæতির কথা পুনরায় তুলে ধরে বলেন, ‘এই বিজয় আমাদের সবার। সবার সহযোগিতা না পেলে এই বিজয় অর্জন করা সম্ভব হতো না। আগামীতে জাতীয় প্রেস ক্লাবকে একটি স্মার্ট প্রেস ক্লাবে পরিণত করব। ক্লাবের সদস্যদের সুযোগসুবিধা বাড়ানোর উদ্যোগ নেব। এজন্য আপনাদের সবার মতামত ও পরামর্শ প্রয়োজন। আপনাদের মতামতের ভিত্তিতে একটি আধুনিক প্রেস ক্লাব গড়ে তুলব। আমাদের সিনিয়র নেতারাসহ যারা নির্বাচনে সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
সভায় জাতীয় প্রেস ক্লাবের সদ্য প্রয়াত সদস্য মাইন উদ্দিন আহমেদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর নবনির্বাচিত ও বিদায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখেন।
বরেণ্য স্থপতি ও বীর মুক্তিযোদ্ধা মোবাশ্বের হোসেনের মৃত্যুতে সভায় আনুষ্ঠানিক শোক প্রস্তাব গৃহীত হয়। শোক প্রস্তাবে বলা হয়, তার মৃত্যুতে শুধু দেশের নয়, জাতীয় প্রেস ক্লাবেরও অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি ক্লাবের ‘বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের’ নকশা প্রণয়নের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়