উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

সংবর্ধনা পেলেন চার নারী ফুটবলার

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বছরের প্রথম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর আয়োজনে ‘বই বিতরণ উৎসব-২০২৩’ অনুষ্ঠিত হয়। যেখানে বাংলাদেশ নারী ফুটবলের চারজনকে সংবর্ধনা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট থেকে উঠে আসা নারী ফুটবলারদের সংবর্ধিত করা হয়।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সংবর্ধিত হওয়া চারজন নারী ফুটবলার হলেন- সাফ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় স্বপ্না রানী, সাথী বিশ্বাস, সাজেদা খাতুন ও সোহাগী কিসকু। সাফে ভারতের বিপক্ষে ৩-০ গোলে জয়ে দুই গোল করে বাংলাদেশকে চ্যাম্পিয়ন হওয়ার পথে এগিয়ে নেন স্বপ্না রানী। অতিরিক্ত গোল রক্ষক হিসেবে ছিলেন সাথী বিশ্বাস। অপরিবর্তিত একাদশ নিয়ে বাংলাদেশ সারা সাফ চ্যাম্পিয়নশিপ খেলে। যার কারণে সাফে খেলা হয়নি সাথী বিশ্বাসের। ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ ও নেপাল মুখোমুখি হয়। সে খেলায় বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল ৩-১ গোলের ব্যবধানে নেপালের সঙ্গে জয় লাভ করে। সে জয়ে শিরোপা পেয়ে তারা সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন হয়।
ফাইনাল ম্যাচের শুরুতে ১৪ মিনিটে ডান প্রান্ত দিয়ে মনিকার বাড়ানো বলে শামসুন্নাহার বাংলাদেশের পক্ষে প্রথম গোল করেন। ৪১তম মিনিটে হাওয়ায় ভাসানো শটে কৃষ্ণা রানী সরকার দ্বিতীয় গোলটি করেন। তারপর নেপাল ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করে। ৭০তম মিনিটে কর্নার শটে নেপালের পক্ষে অনিতা বাসনেত একটি গোল করেন। তবে ৭৭তম মিনিটে কৃষ্ণা রানী সরকার বাংলাদেশের পক্ষে তৃতীয় গোলটি করে বাংলাদেশ জয় সুনিশ্চিত করেন।
গত ৩১ ডিসেম্বর সাফজয়ী নারীদের সংবর্ধনা দিয়েছিল সোনালী ব্যাংকের পক্ষ থেকে। সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে সে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের পক্ষ থেকে নারী ফুটবল দলের সব সদস্য ও কোচিং স্টাফদের শুভেচ্ছা উপহার দেয়া হয়।

এর আগে ঠাকুরগাঁওয়ে সাফ জয়ী সোহাগী, স্বপ্নাকে সংবর্ধিত করতে গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা। জেলা প্রশাসন সোহাগী কিসকু ও স্বপ্না রানীকে ৫০ হাজার করে এক লাখ টাকা প্রদান করে। ২৫ হাজার করে ৫০ হাজার টাকা প্রদান করে জেলা ক্রীড়া সংস্থা। জেলা ফুটবল এসোসিয়েশন দশ হাজার করে বিশ হাজার টাকা দেয়, ঠাকুরগাঁও পৌরসভার পক্ষ থেকেও দশ হাজার করে বিশ হাজার টাকা দেয়া হয় তাদের। এছাড়া ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ দলের ফুটবলারদের হাতে এক কোটি টাকা পুরস্কার দেয় বাংলাদেশ সেনাবাহিনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়