উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

কণ্ঠশিল্পী মমতাজের বাড়িতে চলছে মধুর মেলা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমের নিজ বাড়ি সিংগাইর উপজেলার জয়মণ্ডপ গ্রামের বাউল কমপ্লেক্স মধুমঞ্চে চলছে মধুর মেলা। গত রবিবার শুরু হওয়া মেলা শেষ হবে আজ। মমতাজের প্রয়াত পিতা বাউল সাধক মধু বয়াতির স্মরণে প্রতি বছর ইংরেজি নতুন বছরের শুরুতে এ মেলার আয়োজন করা হয়।
মেলার মূল আকর্ষণ সাড়া দেশের বিখ্যাত বাউল শিল্পীদের অংশগ্রহণে লোকজ ও পালা গানের আসর। গত রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মেলা উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান শহিদের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মধুর মেলার আয়োজক ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহি উদ্দিন প্রমুখ।
বিভিন্ন বাউল শিল্পী ছাড়াও ওই দিন রাতে কাম ও প্রেমতত্ত্ব নিয়ে পালা গান পরিবেশন করেন -লতিফ সরকার ও মুক্তা সরকার। দ্বিতীয় দিন রাতে পালাগানে অংশ নেন-মানিক দেওয়ান ও রুমা সরকার। আজ সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন। রাতে মেলামঞ্চে কবিগান পরিবেশন করবেন- কলকাতার বিখ্যাত কবিয়াল সুমন সরকার ও বিকাশ সরকার। এ ছাড়া প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা স্বনামধন্য বাউল শিল্পীরা মধুমঞ্চে গান পরিবেশন করছেন।

মেলাকে ঘিরে ইতোমধ্যেই বাউল কমপ্লেক্স এলাকায় বইছে উৎসবের আমেজ।

দোকানিরা বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। বিনোদনের জন্য রয়েছে- নাগরদোলা, মিনি ট্রেন ও ইলেকট্রিক নৌকাসহ বিভিন্ন প্রকার রাইডস।

মেলায় নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিপুল পরিমাণ স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়