উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

ওয়ানডে ও টেস্ট নেতৃত্বে রোহিত

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নতুন বছরের শেষ দিকে ভারতে অনুুষ্ঠিত হবে একদিনের বিশ্বকাপ। চলতি বছরে আছে এশিয়া কাপও। ফলে এ বছর ব্যস্ত সময় পার করতে হবে টিম ইন্ডিয়াকে। বছরের প্রথমদিনে অনুষ্ঠিত বোর্ড মিটিংয়ে ভারতের ওয়ানডে ও টেস্ট দলের অধিনায়কত্ব নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে শেষপর্যন্ত রোহিত শর্মাই থাকছেন ওয়ানডে ও টেস্টের অধিনায়ক।
নতুন বছরে রোহিতের অধিনায়কত্ব নিয়ে সংশয় ছিল অনেকের মনে। পরিবর্তনের আভাসও ছড়িয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। এ নিয়ে নতুন বছরের প্রথমদিনেই ভার্চুয়াল রিভিউ মিটিংয়ে বসেছিল বিসিসিআই। সভায় যোগ দিয়েছিলেন বোর্ড সচিব জয় শাহ, জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস ল²ণ এবং নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা। ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন রোহিত শর্মাও, সঙ্গে ছিলেন কোচ রাহুল দ্রাবিড় ও রজার বিনি। ভারতীয় টিমের অধিনায়কত্বে কোনো পরিবর্তনের আলোচনাই বৈঠকে উঠেনি। তাই ধারণা করা যায় ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে নতুন পরিকল্পনা সাজানোর লক্ষ্য নিয়ে মিটিংয়ে বসেছিল বিসিসিআই।
বৈঠক শেষে বোর্ডের এক কর্মকর্তা জানান, রোহিত এখন ভারতকে টেস্ট এবং একদিনের ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন। এই দুই ফরম্যাটে ওর নেতৃত্ব নিয়ে কোনো আলোচনা হয়নি। কেউ সন্দেহ প্রকাশও করেনি। টেস্ট এবং একদিনের ক্রিকেটে ওর রেকর্ডও ভালো। তাই ওকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি কেউ তোলেননি।

ওয়ানডে ও টেস্ট টিমে রোহিতের নেতৃত্ব বহাল থাকা এখন স্পষ্ট হওয়ার সঙ্গে সঙ্গে টিটোয়েন্টি ফরমেটে হার্দিক পান্ডের পাকাপাকি অধিনায়ক হওয়াও সময়ের অপেক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়