উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

আড়াইহাজার : দুই গ্রুপের সংঘর্ষ থামাতে পুলিশের গুলি, আহত ৩০

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজারে পূর্ব শত্রæতার জের ধরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে স্থানীয় লোকজন পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮ রাউন্ড শর্টগাটের গুলি ছুড়েছে। আহতদের বেশ কয়েকজন আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার দুপুরে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ছোট বিনাইরচর এলাকায়। পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গত শনিবার রাতে স্থানীয় এক মাদ্রাসার ওয়াজ মাহফিলে পূর্ব শত্রæতার জের ধরে ছোট বিনাইরচর গ্রামের এক বাকপ্রতিবন্ধী ছেলেকে উজান গোপিন্দী গ্রামের লোকজন মারধর করে। এ নিয়ে গত দুই দিন ধরে ছোট বিনাইরচর ও উজান গোপিন্দী গ্রামবাসীর মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় মহড়া এবং হুমকি পাল্টা ধামকির ঘটনা চলে আসছিল। উজান গোপিন্দী গ্রামের লোকজন বেশ কয়েকবার ছোট বিনাইরচর গ্রামে হামলা চালানোর অভিযোগ করা হয়।
এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে ছোট বিনাইরচর গ্রামের মিথুন (২৮) কাজী স্মার্ট কার্ড আনার জন্য উজান গোপিন্দী উচ্চবিদ্যালয়ে গেলে সেখানে তাকে মারধর করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় গ্রামের লোকজন পরস্পরের ওপর চড়াও হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় লাঠিসোঁটা নিয়ে চলে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ। সংঘর্ষের কারণে ভুলতা-বিশনন্দী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজিত লোকজন পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। সংঘর্ষের ঘটনায় পুলিশ ও সাংবাদিকসহ ৩০ জন আহত হয়েছে। আহত কয়েকজনকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। এরা হলেন- পুলিশ সদস্য আরিফ, রফিক, আলমগীর, নজরুল, নূরে আলম, সাংবাদিক শাহজাহান কবির, স্থানীয় বাসিন্দা রহিম মেম্বার, রিপন, সাকিব, মিথুন, খালেক ও রেজাউল। এ ঘটনায় রহিম মেম্বার ও রিপন নামে দুইজনকে আটক করেছে পুলিশ।
আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, পূর্ব শত্রæতার জের ধরে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি আপাতত শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮ রাউন্ড শর্টগানের গুলি ব্যবহার করেছে। সংঘর্ষের ঘটনায় পুলিশের ৪-৫ জন সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় একটি পক্ষ মামলা দায়ের করেছে। এখনো অন্য পক্ষ অভিযোগ দিতে থানায় আসেননি। এ পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়