রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

পদ্মা সেতু থেকে ৬ মাসে আয় ৩৯৫ কোটি টাকা

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উদ্বোধনের পর গত ২৬ জুন থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ১৮৬ দিনে পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে ৩৯৫ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা। বাংলাদেশ সেতু বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।
সূত্র জানিয়েছে, এই সময়ের মধ্যে সেতু পারাপার হয়েছে মোট ২৭ লাখ ৩৭ হাজার ৫৯০টি যানবাহন। প্রতিদিন গড়ে পদ্মা সেতু পারাপার হয়েছে ১৪ হাজার ৭১৮টি যানবাহন। আর প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ১২ লাখ ৫১ হাজার ৯১৭ টাকা। গত ২৬ জুন থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত সেতুর দুই পাড় অর্থাৎ সেতুর জাজিরা ও মাওয়া প্রান্তে মোট ৩৯৫ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা টোল আদায় করা হয়েছে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করেন। এর পরদিন সকাল ৬টা থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়।
সেতু বিভাগ জানিয়েছে, মাসের হিসেবে পদ্মা সেতু থেকে জুলাই মাসে সর্বোচ্চ ৭৮ কোটি ৫০ লাখ ১৯ হাজার ৪০০ টাকা টোল আদায় করা হয়েছে। বছরের শেষ মাস ডিসেম্বরের ২৮ তারিখ পর্যন্ত টোল আদায় হয়েছে ৬০ কোটি ১ লাখ ৪১ হাজার ৫৫০ টাকা।
একদিনের হিসাবে উদ্বোধনের পরদিন ২৬ জুন মোটরসাইকেলসহ পদ্মা সেতু দিয়ে সর্বোচ্চ ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে। মোটরসাইকেল ছাড়া গত ৮ জুলাই সর্বোচ্চ ৩১ হাজার ৭২৩টি যানবাহন পারাপার হয়েছে। একদিনের হিসাবে সেদিনই সর্বোচ্চ ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা টোল আদায় হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়