বিদায় ফুটবল সম্রাট

আগের সংবাদ

শেরপুরে অভিযানের পরও বন্ধ হচ্ছে না অবৈধ ইটভাটা

পরের সংবাদ

রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাজারে শীতের সবজির সরবরাহ বাড়ায় দাম কমে এসেছে। তাতে কিছুটা স্বস্তি পাচ্ছেন ক্রেতারা। কয়েকটি সবজি ছাড়া বাকি সব সবজির দাম মোটামুটি ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে। সামনের দিনগুলোতে সবজির সরবরাহ আরো বাড়বে এবং দামও কমবে বলে জানিয়েছেন বিক্রেতারা। এছাড়া সবজিতে স্বস্তির পাশাপাশি মাছ ও ডিমের দামও অপরিবর্তিত রয়েছে। গতকাল শুক্রবার সকালে রাজধানীর বাড্ডা ও শাহাজাদপুর, মালিবাগ বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।
বাজারে কাঁচা সবজির মধ্যে মিষ্টি কুমড়া প্রতি কেজি ৩০ টাকা, মুলা প্রতি কেজি ২৫ টাকা, কাঁচামরিচ প্রতি কেজি ৭০ থেকে ৮০ টাকা, শালগম প্রতি কেজি ৩০ টাকা, পেঁপে প্রতি কেজি ৩০, পেঁয়াজের ফুল ১০ থেকে ১৫ টাকা আঁটি, বেগুন প্রতি কেজি ৪০ টাকা, টমেটো প্রতি কেজি ৬০ টাকা, শসা ৬০ টাকা, লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, ফুলকপি প্রতি পিস ৩০ টাকা, নতুন আলু প্রতি কেজি ৩০ টাকা, নতুন লাল আলু প্রতি কেজি ৫০ টাকা, শিম প্রতি কেজি ৩০ টাকা, বাঁধাকপি প্রতি পিস ৩০ টাকা।
অন্যদিকে মাছের বাজার ঘুরে দেখা যায়, চাষের কই মাছ প্রতি কেজি ২৪০ টাকা, চাষের পাঙাস মাছ প্রতি কেজি ১৮০ থেকে ২০০ টাকা, রুই মাছ প্রতি কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা, কাতল মাছ প্রতি কেজি ২৬০ থেকে ২৮০ টাকা, শিং মাছ ৪০০ থেকে ৫০০ টাকা, চিংড়ি ৬৫০ টাকা কেজি, পাবদা ৪০০ টাকা, তেলাপিয়া প্রতি কেজি ২০০ টাকা, দেশি মাগুর প্রতি কেজি ৭০০, রুপচাঁদা ১০০০ টাকা কেজি, শোল মাছ প্রতি কেজি ৬৫০ টাকা, ট্যাংরা মাছ প্রতি কেজি ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া মাংসের দামে খুব একটা পরিবর্তন নেই। রয়েছে গত সপ্তাহের মতোই। বাজারে প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ১৬০ টাকায়, সোনালি মুরগির প্রতি কেজি ২৮০ টাকা, কক মুরগি প্রতি কেজি ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।
গরুর মাংস প্রতি কেজি ৭০০ টাকায় এবং খাসির মাংস প্রতি কেজি ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। একই সঙ্গে লাল ডিম প্রতি হালি ৪০ টাকা, এছাড়া হাঁসের ডিমের দাম প্রতি হালি বিক্রি হচ্ছে ৭০ টাকায়।
মালিবাগ কাঁচা বাজারের সবজি বিক্রেতা মহসিন বলেন, শীত আসার পর থেকে বাজারে সব ধরনের শীতকালীন সবজির দাম কমেছে, এছাড়া প্রচুর পরিমাণে সরবরাহ রয়েছে সবজির।
পুরো শীতকালজুড়েই সবজির দাম এমন কমই থাকবে। বাড্ডা বাজারে আসা ক্রেতা মানিক বলেন, বাজারে শীতের সবজির দাম আগের চেয়ে কমেছে। যার ফলে আমাদের মতো সাধারণ ক্রেতারা সবজি কিনে স্বস্তি পাচ্ছে। কিন্তু মাছের বাজার আগের মতোই নিয়ন্ত্রণের বাইরে রয়েছে।
প্রতিটি মাছের দাম বেড়েছে। আমাদের মতো সাধারণ ক্রেতারা যে মাছগুলো কেনে অর্থাৎ- রুই, পাঙ্গাশ, তেলাপিয়া, কই মাছ এগুলোর কোনোটাই ২০০ টাকার নিচে পাওয়া যায় না। এছাড়া ভালো বা দামি মাছ তো কিনতেই পারে না সাধারণ ক্রেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়