ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

আগের সংবাদ

কালো মানিকের জন্য শোকার্ত বিশ্ব

পরের সংবাদ

হলান্ডের নতুন রেকর্ড

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বকাপ বিরতির পর ক্লাব ফুটবলে গতকাল মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচে আর্লিং হলান্ডের জোড়া গোলের সুবাদে ৩-১ গোলে লিডস ইউনাইটেডকে হারায় সিটিজেনরা। মৌসুমের শুরুতে ম্যানচেস্টার সিটিতে আসার পর থেকে রেকর্ডের পর রেকর্ড গড়ে যাচ্ছেন আর্লিং হলান্ড। গতকাল জোড়া গোল করেই নতুন রেকর্ড গড়েন নরওয়ের এই ফুটবলার। প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে কম ম্যাচে ২০ গোল করার রেকর্ড গড়েছেন হলান্ড। কদিন আগেই সিটি সতীর্থ কেভিন ডি ব্রুইনা বলেছিলেন, ক্যারিয়ার শেষে নামের পাশে ৮০০ গোল থাকতে পারে আর্লিং হলান্ডের। তা প্রমাণ করতে উঠেপড়ে লেগেছেন হলান্ড। প্রিমিয়ার লিগে সবচেয়ে কম ম্যাচ খেলে ২০ গোল করার রেকর্ড গড়েছেন তিনি। মাত্র ১৪ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এর আগে সবচেয়ে কম ম্যাচে ২০ গোল করার রেকর্ড ছিল কেভিন ফিলিপসের। সান্ডারল্যান্ডের হয়ে ২১ ম্যাচে তিনি এই রেকর্ড করেছিলেন।
৭ ম্যাচ কম খেলেই রেকর্ড ভেঙে দেয়া হলান্ডের নজর আরো অনেক দূরে। প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড অ্যালান শিয়ারারের। ৪৪১ ম্যাচে ২৬০ গোল করেছেন এই ইংলিশ স্ট্রাইকার। এছাড়া আরেকটি মজার রেকর্ডও গড়েছেন হলান্ড। তার বাবা আলফি হলান্ড প্রিমিয়ার লিগে ১৮ গোল করেছিলেন ১৮১ ম্যাচ খেলে। হলান্ড সেই রেকর্ড ভাঙলেন আলফির চেয়ে ১৬৭ ম্যাচ কম খেলে।
বিশ্বকাপ বিরতির পর মাঠে নেমেই দুই গোল। তার এমন পারফরম্যান্সে পুরোপুরি সন্তুষ্ট নন সিটিজেনদের কোচ পেপ গর্দিওলা। তার বিশ্বাস আরো ভালো হয়ে উঠতে পারেন হলান্ড। ম্যাচ শেষে হলান্ড অবশ্য নিজেও বলেছেন পাঁচটি গোল করতে পারতেন তিনি। লিডসের বিপক্ষে জয়ের পর হলান্ডকে নিয়ে গর্দিওলা বলেন, সে তো সুযোগ হাতছাড়া করেছে কিছু। আশা করি, আরো ভালো করবে। তার পরিসংখ্যান যদিও অসাধারণ। আমাদের জন্য সে অবিশ্বাস্য এক অস্ত্র এবং সব সময়ই সঠিক জায়গায় থাকে সঠিক সময়ে। তবে আমার মনে হচ্ছে, এখনে সে তার সেরা রূপে নেই। স্রেফ সময়ের ব্যাপার এটি। আশা করি, সে পারবে। অবশ্যই তার জন্য আমরা উচ্ছ¡সিত। তবে মৌসুমের শুরুতে যে গতি তার ছিল, এখন সেখানে একটু ঘাটতি আছে। তারপরও আমি সন্তুষ্ট। কিন্তু মনে হচ্ছে, মৌসুমের প্রথম ভাগে সে আরো বেশি ক্ষিপ্র ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়