ঢাকা বিশ্ববিদ্যালয় : কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড পেলেন ১৮৬ শিক্ষার্থী

আগের সংবাদ

উৎসবে মিলবে না সব বই

পরের সংবাদ

ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে অনুষ্ঠিত তিনদিন ব্যাপী ষষ্ঠ নন-ফিকশন বইমেলা গতকাল বুধবার শেষ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সমাপনী অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, অবসরপ্রাপ্ত অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক এবং অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদের সঞ্চালনায় উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শিক্ষার্থীদের বইয়ের প্রতি আকৃষ্ট করতে এই মেলা আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ দেন। তিনি বলেন, তথ্য-উপাত্তভিত্তিক বিভিন্ন বই আত্মস্থ করে শিক্ষার্থীদের জ্ঞানের জগৎকে সমৃদ্ধ করতে এবং মনের মধ্যে নতুন নতুন স্বপ্ন সৃষ্টি করতে এই নন-ফিকশন বইমেলার অনেক গুরুত্ব রয়েছে। জ্ঞান আদান-প্রদানের মাঝে প্রাণচাঞ্চল্য রয়েছে উল্লেখ করে ভবিষ্যতে এই মেলা আরো বৃহৎ পরিসরে আয়োজন করার জন্য তিনি আয়োজকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে ইউনিভার্সিটি প্রেস লিমিটেড এবং প্রথমা প্রকাশনাকে বর্ষসেরা নন-ফিকশন গ্রন্থ প্রকাশক হিসেবে পুরস্কার প্রদান করা হয়। এর আগে গত সোমবার মেলা শুরু হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল এই মেলা। বাতিঘর, অন্যপ্রকাশ, পাঠক সমাবেশ, ঐতিহ্য, নালন্দা প্রকাশনীসহ সর্বমোট ৩৯ প্রকাশনা ও গবেষণা সংস্থা মেলায় অংশ নেয়। এছাড়াও মেলায় ৩০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়