ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

আগের সংবাদ

কালো মানিকের জন্য শোকার্ত বিশ্ব

পরের সংবাদ

সেই জাপানি মায়ের বিরুদ্ধে সন্তানদের বাবার মামলা

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ থেকে দুই মেয়েকে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টার ঘটনায় জাপানি নারী নাকানো এরিকোর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মালাটি দায়ের করেন ওই নারীর সাবেক স্বামী ও তাদের দুই সন্তানের বাবা ইমরান শরিফ। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এর আগে, গত ২৩ ডিসেম্বর রাতে দুই মেয়েকে নিয়ে জাপানে যাওয়ার জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান এরিকো নাকানো। আদালতের নির্দেশ অমান্য করে সন্তানদের নিয়ে যাওয়ার চেষ্টা করায় তাকে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয় পুলিশ।
উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে দুই কন্যা সন্তানকে নিয়ে তাদের বাবা ও এরিকো নাকানোর স্বামী ইমরান জাপান থেকে দেশে আসেন। এরপর মেয়েদের ফিরে পেতে একই বছরের ১৮ জুলাই বাংলাদেশে আসেন এরিকো। তাদের ফিরে পেতে ১৯ আগস্ট হাইকোর্টে রিট করেন তিনি। এরপর আদালতের নির্দেশে শিশু দুটিকে তেজগাঁওয়ে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয় কিছুদিন। ওই সময় সকালে মা ও বিকালে বাবা শিশুদের সঙ্গে দেখা করা ও সময় কাটাতে পারবেন বলে আদেশ দেন আদালত। ৩১ আগস্ট হাইকোর্ট উভয়পক্ষের শুনানি নিয়ে গুলশানের ফ্ল্যাটে মায়ের হেফাজতে শিশুদের রাখার আদেশ দেন। তবে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মেয়েদের বাংলাদেশের বাইরে নিয়ে যাওয়া যাবে না বলে আদেশ দিয়েছিলেন আদালত। কিন্তু সেই আদেশ অমান্য করে মেয়েদের নিয়ে জাপানে পাড়ি জমানোর চেষ্টা করেন নাকানো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়